করোনাকালে 'কল্পতরু' শিলিগুড়ি পুরনিগম, টিকা কেন্দ্র থেকেই 'মাস স্যানিটাইজেশন ড্রাইভ'-র সূচনা

Bangla Editor | News18 Bangla | 04:36:06 PM IST May 27, 2021

শিলিগুড়ি: এ যেন শেষ হওয়ার নয়! করোনার দ্বিতীয় ঢেউয়ে রীতিমত জুবুথুবু মানবজাতি। তার ওপর ঘন কালো মেঘে ঢেকেছে পশ্চিমবঙ্গের একাধিক জায়গা। 'ইয়াস'-র ভয়াবহ রূপ আজ সবার চোখের সামনে। প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা করতে ডিজাস্টার ম্যানেজমেন্টের সম্পূর্ণ ব্যবস্থা করেছে শিলিগুড়ি পুরনিগম।

পুরনিগমের প্রশাসক গৌতম দেব বলেন, 'শিলিগুড়ি পুরনিগমের কন্ট্রোল রুমে বসে মনিটরিং করছি আমরা। সারারাত ধরে রাউন্ড দি ক্লক আমাদের এই কন্ট্রোল রুম খোলা থাকবে। ঈশ্বরকে অজস্র ধন্যবাদ যে ইয়াস -র প্রভাব কমতে শুরু করেছে। মূলত দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে এর প্রভাব অনেকটা বেশি। উত্তরবঙ্গের দিকে সেরকম প্রভাব নেই কিন্তু প্রিভেনটিভ মেজার হিসাবে আজকে আমাদের এই ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের যে ব্যবস্থাপনাটা ছিল সেটা সারারাত থাকবে।'

অন্যদিকে, এ দিন শহরের মাতৃসদনের টিকাকরণ কেন্দ্র পরিদর্শনে যাঁন গৌতম দেব। তিনি এলাকা পরিদর্শনের পাশাপাশি কেন্দ্রে থাকা কর্মীদের সঙ্গে কথা বলেন। এ ছাড়াও শিলিগুড়ি পুরনিগমের উদ্যোগে এবং সিআইআই, স্টার সিমেন্ট, ক্রেডাই, ওয়াইআই-এর সহযোগিতায় শহরজুড়ে মাস স্যানিটাইজেশনের সূচনা হল। এর দ্বারা শহরের প্রত্যেকটি গলি জীবাণুমুক্ত করা হবে, শহরবাসীর সুবিধার্থে।

লেটেস্ট ভিডিও