জীবনের ঝুঁকি নিয়ে পারাপার বীরভূমের প্লাবিত এলাকার বাসিন্দাদের

Bangla Editor | News18 Bangla | 01:00:22 PM IST Aug 07, 2021

মাধব দাস, বীরভূম : নিম্নচাপের জেরে যে বৃষ্টি হয় সেই বৃষ্টিতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় লাভপুর ব্লকের ঠিবা গ্রাম পঞ্চায়েতের একাধিক গ্রাম। সেই সকল এলাকায় বর্তমানে জল অনেকটা নামলেও যোগাযোগ ব্যবস্থা এখনো সেভাবে সচল হয় নি। পাশাপাশি এলাকার বাসিন্দাদের বাঁশের মাচা তৈরি করে তার ওপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

বন্যা কবলিত লাভপুরে ত্রাণসামগ্রী শাসকদলের গত সপ্তাহে নিম্নচাপের বৃষ্টির জেরে ঠিবা গ্রাম পঞ্চায়েতের কাঁদরকুলো গ্রামের কাছে ভেঙ্গে যায় কুয়ে নদীর বাঁধ। যার পরেই কাঁদরকুলো সহ প্লাবিত হয়ে পড়ে চার থেকে পাঁচটি পার্শ্ববর্তী গ্রাম। অসহায় অবস্থায় এই সকল গ্রামের বাসিন্দারা দিন কাটান। সম্প্রতি জলস্তর কিছুটা কমার কারণে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন এলাকার বাসিন্দারা। আর এই সকল এলাকার বাসিন্দাদের পাশে দাঁড়াতে শাসকদলের তরফ থেকে ত্রাণ সামগ্রী পৌঁছে দিলো শাসক দল তৃণমূল।

ফের মধ্যযুগীয় বর্বরতা বীরভূমে, এক ঘরে ৩ আদিবাসী পরিবার ফের মধ্যযুগীয় বর্বরতার ছবি ধরা পড়ল বীরভূমের আদিবাসী এলাকায়। এবারের ঘটনা শান্তিনিকেতন থানার অন্তর্গত শান্তিনিকেতন থানা লাগোয়া বালি পাড়ায়। ২০১৯ সালের একটি ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকার তিনটি আদিবাসী পরিবারকে একঘরে করেছেন মোড়ল।

লেটেস্ট ভিডিও