হোম /খবর /মেদিনীপুর /
জেলা জুড়ে তাণ্ডব বছরের প্রথম কালবৈশাখীর

West Medinipur Weather: অবশেষে স্বস্তির কালবৈশাখী মেদিনীপুর জেলা জুড়ে, ঝড়ে তোরণ চাপা পড়ে মৃত এক, লন্ডভন্ড বহু এলাকা 

মেদিনীপুর শহর

মেদিনীপুর শহর

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, গত চব্বিশ ঘণ্টায় মেদিনীপুর শহর ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ও গড় তাপমাত্রা ছিল যথাক্রমে, ২৭ ও ৩২ ডিগ্রি সেলসিয়াস

  • Share this:

#পশ্চিম মেদিনীপুর:  অবশেষে বছরের প্রথম কালবৈশাখী'র দেখা মিলল শনিবার সন্ধ্যায়। স্বস্তির শীতল বারি ধারা হয়ে ঝরে পড়ল মেদিনীমাতার বুকে। সেইসঙ্গে মেদিনীপুরবাসীরও যেন প্রাণ জুড়ালো (West Medinipur Weather)। সেই সঙ্গেই, শনিবার আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকেও শোনানো হয়েছে সুখবর। আগামীকাল থেকেই দক্ষিণবঙ্গ থেকে বিদায় নিচ্ছে তাপপ্রবাহ বা লু (Loo)। কমবে তাপমাত্রা। সোম-মঙ্গলবার গাঙ্গেয় উপকূলে ঝড় বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে।

এদিকে কালবৈশাখীর দাপটে পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে রাস্তার উপরে থাকা তোরণ ভেঙে মৃত্যু হল এক যুবকের। তীব্র গরমের পর শনিবার সন্ধ্যেতে পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে আছড়ে পড়ল কালবৈশাখী ঝড় আর সেই ঝড়ের দাপটে ভেঙে পড়ল জাতীয় সড়ক সহ রাজ্য সড়কের লোকেশন মার্কিং লোহার তোরণ। খড়গপুর লোকাল থানার চাঙ্গুয়াল এলাকায় তোরণ ভেঙে তার নীচে চাপা পড়ে মৃত্যু হল এক বাইক চালকের। ঘটনায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় খড়গপুর জামনা রাজ্য সড়ক। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে তোরণ সরিয়ে দেয় এবং যুবকের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খড়্গপুর মহকুমা হাসপাতাল পাঠায়। যুবকের নাম অনুপ হুই, বয়স ৩২ বছর।

অন্যদিকে, কালবৈশাখীর তাণ্ডবে লন্ডভন্ড হল মেদিনীপুর শহর(West Medinipur Weather)। শহরের কলেজ রোডে রাস্তার উপর থাকা বাঁশের গেট ভেঙে পড়ে বেশ কিছুক্ষণ বন্ধ হয়ে যায় যান চলাচল।মেদিনীপুর শহরের কোতয়ালি থানা লাগোয়া এলাকায় বড় গাছ ভেঙে পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুৎ। পরে মেদিনীপুর পুরসভার সাফাই বিভাগের কর্মীদের তৎপরতায় ও মেদিনীপুর পুরসভার পুরপ্রধানের চেষ্টায় গাছ কেটে রাস্তা পরিষ্কার করা হয়, ফলে অনেকটাই স্বস্তি পেতে চলেছেন জেলার মানুষজন।

উল্লেখ্য যে, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, গত চব্বিশ ঘণ্টায় মেদিনীপুর শহর ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ও গড় তাপমাত্রা ছিল যথাক্রমে, ২৭ ও ৩২ ডিগ্রি সেলসিয়াস। বলাই বাহুল্য, আজ সন্ধ্যার পর তাপমাত্রা আরও কমতে চলেছে।

Partha Mukherjee

Published by:Samarpita Banerjee
First published:

Tags: Kalbaishakhi, West Medinipur