হোম /খবর /পশ্চিম বর্ধমান /
আসানসোলে ক্লাসিক্যাল ও বাংলা আধুনিক গানের অস্তিত্ব বজায় রাখতে সঙ্গীত সম্মেলন

West Bardhaman News: আসানসোলে আয়োজিত হল সঙ্গীত সম্মেলন

X
title=

চলতি বছরে দ্বিতীয়বারের জন্য এই সঙ্গীত সম্মেলনের আয়োজন করা হল। এই অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা মৌসুমী কবি জানান, সঙ্গীত একটি সাধনা। কিন্তু বর্তমানে ক্লাসিক্যাল গানের অনুষ্ঠান আর তেমন হয় না বললে তাঁর অভিমত

  • Share this:

পশ্চিম বর্ধমান: আসানসোলে আয়োজিত হল সঙ্গীত সম্মেলন। শহরের সংস্কৃতিকে তুলে ধরতে এমন উদ্যোগ। শুধুমাত্র সংস্কৃতি বাঁচিয়ে রাখা নয়, আর্থিক সমস্যা যাদের সঙ্গীত সাধনায় অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে তাঁদের পাশে দাঁড়াতেও এই উদ্যোগ। আসানসোলের রবীন্দ্র ভবনে দু'দিন ব্যাপী এই সঙ্গীত সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে কলকাতার বেশ কয়েকজন খ্যাতনামা শিল্পী হাজির ছিলেন। আধুনিক এবং ক্লাসিক্যাল গান দু'রকমই পরিবেশন করেছেন শিল্পীরা। কোন‌ও প্রবেশ মূল্য রাখা ছিল না।

প্রসঙ্গত, চলতি বছরে দ্বিতীয়বারের জন্য এই সঙ্গীত সম্মেলনের আয়োজন করা হল। এই অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা মৌসুমী কবি জানান, সঙ্গীত একটি সাধনা। কিন্তু বর্তমানে ক্লাসিক্যাল গানের অনুষ্ঠান আর তেমন হয় না বললে তাঁর অভিমত। পাশাপাশি আর্থিক সমস্যার জেরে অনেকের ইচ্ছে থাকলেও সঠিকভাবে সঙ্গীত চর্চা করতে পারেন না। এই বিষয়গুলি মাথায় রেখেই এই সঙ্গীত সম্মেলন আয়োজন করা হয়।

আরও পড়ুন: অন্নপ্রাশনের দিন ভোরে পুড়ে ছাই প্যান্ডেল, তেঁতুল গাছের তলায় খাওয়া-দাওয়া সারলেন অতিথিরা

ভবিষ্যতে যারা সঙ্গীতকে আঁকড়ে ধরে এগিয়ে যেতে চান তাঁদের জন্য ওয়ার্কশপের আয়োজন করা হবে বলে ওই সংস্থাটি জানিয়েছে। কোন‌ও নির্দিষ্ট প্রবেশমূল্য না থাকায় খুশি হয়েছেন আসানসোলের সঙ্গীত প্রেমীরা।

নয়ন ঘোষ

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Asansol, West bardhaman news