Home /News /west-bardhaman /
Bangla News : সকলেই পরিবারহীন! অতিমারী এনেছে কাছে! মানুষের সাহায্যেই চলছে এই বৃদ্ধাশ্রম!

Bangla News : সকলেই পরিবারহীন! অতিমারী এনেছে কাছে! মানুষের সাহায্যেই চলছে এই বৃদ্ধাশ্রম!

বৃদ্ধাশ্রমের

বৃদ্ধাশ্রমের বাসিন্দা কিছু আবাসিক।

Bangla News : এখন রয়েছেন ২২ জন আবাসিক। সকলেই এখানে সম্পূর্ণ বিনামূল্যে বসবাস করেন।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : লকডাউনের মত কঠিন সময়ে কিছু পরিবারহীন, ভবঘুরে মানুষ খুঁজে পেয়েছেন তাঁদের আশ্রয়। অন্যজনের সঙ্গে মিশে গিয়েছিলেন পরিবারের মতো। মহামারী পর্যায় পার করতে পেরেছে এই পৃথিবী। কিন্তু পরিবার খুঁজে পাওয়া মানুষগুলি আর বিচ্ছিন্ন হননি। আপাতত তাঁদের আশ্রয় সালানপুর ব্লকের হিন্দুস্তান কেবলস এর ফাঁকা পড়ে থাকা কোয়াটারগুলিতে। যেখানে বিগত দুবছর আগে স্থানীয় বিধায়ক এর উদ্যোগে শুরু হয়েছিল রূপনারায়নপুর পুনর্বাসন সমিতি। যা বর্তমানে একটি বৃদ্ধাশ্রমে রূপান্তরিত হয়েছে।

    বৃদ্ধাশ্রমে এখন রয়েছেন ২২ জন আবাসিক। সকলেই এখানে সম্পূর্ণ বিনামূল্যে বসবাস করেন। পুনর্বাসন সমিতির সদস্য, স্থানীয় বিধায়ক এবং কিছু মানুষের উদ্যোগে এই সমস্ত মানুষ এই আবাসিকদের খাবার, আশ্রয়, বস্ত্রের নিয়মিত যোগান দিয়ে চলেছেন। একসঙ্গে মিলেমিশে পরিবারের মতো করে থাকেন তাঁরা। বিভিন্ন সময় বিভিন্ন মানুষ এই আবাসিকদের পাশে দাঁড়ান। বিভিন্ন সময় তাঁদের চাল, ডাল, কাপড় ইত্যাদি দিয়ে সাহায্য করেন। আপনি চাইলেও এই সমস্ত মানুষগুলির পাশে থাকতে পারেন। আপনার জন্মদিন, বিবাহ বার্ষিকী বা বিশেষ দিনে তাঁদের জন্য খাবারের ব্যবস্থা করতে পারেন। তাঁদের হাতে তুলে দিতে পারেন নতুন জামা-কাপড়। যেকোনও সময়ই এই সমস্ত মানুষগুলির পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার সুযোগ রয়েছে আপনার কাছে। তার জন্য আপনাকে যোগাযোগ করতে হবে পুনর্বাসন সমিতির সম্পাদক সুভাষ মহাজন সঙ্গে। তিনি বর্তমানে এই বৃদ্ধাশ্রম দেখাশোনা করেন।

    old colony durga mandap

    রূপনারায়ণপুরে হিন্দুস্তান কেবলস এর ওল্ড কলোনিতে অবস্থিত এই বৃদ্ধাশ্রম। আপনি চাইলে সরাসরি গিয়ে এই সমস্ত মানুষগুলির জন্য উপহার নিয়ে হাজির হতে পারেন স্যান্টাক্লজ এর মত। তাছাড়াও সুভাষ মহাজন সঙ্গে কথা বলেও তাদের জন্য খাবার বস্ত্রের যোগান দিতে পারেন। আপনি যদি বিনামূল্যে এই বৃদ্ধাশ্রমের ২২ জন আবাসিকের পাশে দাঁড়াতে চান, তাহলে দেখে নিন সাহায্য করার জন্য বিস্তারিত তথ্য।

    সরাসরি যোগাযোগ সুভাষ মহাজন (পুনর্বাসন সমিতির সম্পাদক) ফোন নম্বর - ৯৬৩৫৯২২৫০৩

    অথবা সরাসরি উপহার হাতে চলে যেতে পারেন আবাসিকদের কাছে, ঠিকানা - হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতি বৃদ্ধাশ্রম হিন্দুস্তান কেবলস ওল্ড কলোনি ল্যান্ডমার্ক - শ্রমিক মঞ্চ পিন কোড - ৭১৩৩৩৫ জেলা - পশ্চিম বর্ধমান

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Bardhaman news

    পরবর্তী খবর