Home /News /west-bardhaman /
Latest Bangla News|| মাটি না কেটে, বালি ভরাট ছাড়াই ঘাসের ওপরে কংক্রিটের রাস্তা নির্মাণের অভিযোগ

Latest Bangla News|| মাটি না কেটে, বালি ভরাট ছাড়াই ঘাসের ওপরে কংক্রিটের রাস্তা নির্মাণের অভিযোগ

title=

Road Construction on Grass: অভিযোগ, রাস্তাটি সরকারি নিয়ম অনুযায়ী তৈরি করা হচ্ছে না। রাস্তা নির্মাণের আগে মাটি কাটা হয়নি। বালি ভরাট করাও হয়নি। ঘাসের ওপর প্লাস্টিক দিয়ে কংক্রিট ঢালাই করে দেওয়া হয়েছে।

  • Share this:

    #জামুড়িয়া: রাতের অন্ধকারে মাটি না কেটে, বালি ভরাট ছাড়া ঘাসের ওপর কংক্রিটের রাস্তা নির্মাণের অভিযোগ। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে হাজির হন জামুরিয়ার ব্লক প্রশাসনের কর্মকর্তা, পঞ্চায়েতের ইঞ্জিনিয়াররা।কিন্তু আধিকারিকরা এলে তাদের ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়দের একাংশের। বাহাদুরপুর গ্রাম পঞ্চায়েতের বাহাদুরপুর এলাকার নতুন ডাঙ্গাল রুইদাস পাড়ার ঝামেলার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন কেঁন্দা ফাঁড়ির পুলিশও। ঘটনায় যথেষ্ট উত্তেজনা সৃষ্টি হয়েছে এলাকায়।

    এ বিষয়ে স্থানীয় বাসিন্দা পঞ্চানন রুইদাস, মঞ্জু রুইদাস অভিযোগ করেছেন, রাস্তাটি সরকারি নিয়ম অনুযায়ী তৈরি করা হচ্ছে না। রাস্তা নির্মাণের আগে মাটি কাটা হয়নি। বালি ভরাট করাও হয়নি। ঘাসের ওপর প্লাস্টিক দিয়ে কংক্রিট ঢালাই করে দেওয়া হয়েছে। তাদের আরও অভিযোগ, এই বিষয় নিয়ে তারা প্রতিবাদ জানাতে গেলে তাদেরকে চুপ করিয়ে দেওয়া হচ্ছে। তা ছাড়াও কৃষ্ট রুইদাস অভিযোগ করেছে, তাদের জায়গার ওপর জোরপূর্বক রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। অনেক আগে সরকারের পক্ষ থেকে তাদেরকে জমির পাট্টা দেওয়া হয়েছিল।

    কিন্তু অর্থনৈতিক কারণে তারা সেই জায়গাটি ঘেরা দিতে পারেননি। যার ফলে জায়গাটি ফাঁকা পড়ে ছিল। সেই জায়গাটির ওপর রাস্তা তৈরি করে দিচ্ছে পঞ্চায়েত। অপরদিকে ওই পাড়ার বাসিন্দা গাজু রুইদাস জানিয়েছেন, রাস্তার কাজ নিয়ম মেনেই হচ্ছে। আজ সকালে কিছু বহিরাগত উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসে কাজটি বন্ধ করার চেষ্টা করছে। এই বিষয়ে জামুরিয়া সমষ্টি উন্নয়ন আধিকারিক দফতরের ইঞ্জিনিয়ার সৌমেশ্বর ভট্টাচার্য বলেছেন, পাড়ায় সমাধান প্রকল্পে এই রাস্তা নির্মাণের কাজ হচ্ছে। কিছু মানুষ কাজের অনিয়মের অভিযোগ এনেছেন। তাদেরকে লিখিতভাবে অভিযোগ জানানোর জন্য বলা হয়েছে।

    তবে প্রাথমিকভাবে রাস্তা ঢালাই দেখে তিনি মনে করছেন, রাস্তার কাজে কোনও অনিয়ম হয়নি। তবে লিখিত অভিযোগ পেলে তারা ঢালাই ভেঙে তদন্ত করবেন। পাশাপাশি বাহাদুরপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জুলা রুইদাস জানিয়েছেন, এই ধরনের অভিযোগ ভিত্তিহীন। তবে লিখিত অভিযোগ পেলে তিনি তদন্ত করে দেখবেন। এই ঘটনায় কোন অনিয়ম থাকলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। Nayan Ghosh

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: West Bardhaman

    পরবর্তী খবর