তা হলে কি আজই লঞ্চ করছে PUBG Mobile India? এন্ট্রির জন্য তৈরি FAU-G

তা হলে কি আজই লঞ্চ করছে PUBG Mobile India? এন্ট্রির জন্য তৈরি FAU-G
শোনা গিয়েছিল আজ অর্থাৎ ১৯ জানুয়ারি দেশের বাজারে লঞ্চ করতে পারে PUBG Mobile India

শোনা গিয়েছিল আজ অর্থাৎ ১৯ জানুয়ারি দেশের বাজারে লঞ্চ করতে পারে PUBG Mobile India

  • Share this:

PUBG Mobile India: বারবার PUBG Mobile গেম ফিরে আসা নিয়ে একাধিক জল্পনা তৈরি হয়েছে। বাজারে নানা APK ডাউনলোড লিঙ্ক ছড়িয়ে পড়েছে। একাধিক সম্ভাব্য তারিখ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। এর মাঝেই শোনা গিয়েছিল আজ অর্থাৎ ১৯ জানুয়ারি দেশের বাজারে লঞ্চ করতে পারে PUBG Mobile India। তা হলে কি আজই লঞ্চ করতে চলেছে এই বহু প্রতীক্ষিত গেম? যদি লঞ্চ করে, তা হলে কি প্রথম দিন থেকেই এই গেম খেলা যাবে? ইতিমধ্যেই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। আসুন জেনে নেওয়া যাক বিশদে।

কয়েক দিন আগেই কয়েকটি প্রতিবেদন ও সোশ্যাল মিডিয়ায় একটি খবর উঠে আসে। সেই সূত্রে জানা যায়, ১৯ জানুয়ারি সমস্ত জল্পনার অবসান ঘটতে চলেছে। দেশের বাজারে লঞ্চ করছে গেম। সেই মতো ১৫ জানুয়ারি গেমের কামব্যাক ট্রেলারও রিলিজ করবে। ১৫ জানুয়ারি এই সংক্রান্ত একটি ভিডিও আসতেই ফ্যানেদের মধ্যে আরও উত্তেজনা বাড়তে থাকে। কিন্তু ফের বিভ্রান্তি তৈরি হয়, কিছু প্রতিবেদন বলছে, মার্চের আগে এই গেম লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। YouTube-এ যে ভিডিও ঘোরাফেরা করছে তা অফিসিয়াল নয় বলেও দাবি করা হয়। তা ছাড়া ট্রেলার থেকেও কোনও নির্দিষ্ট বার্তা স্পষ্ট হয়ে উঠছে না। সর্বত্রই সম্ভাবনার কথা উল্লেখ করা হয়েছে। সব চেয়ে বড় বিষয়টি হল, এখনও ভারত সরকার বা PUBG Mobile-এর তরফে কোনও অফিসিয়াল বিবৃতি পাওয়া যায়নি। কোনও সাংবাদিক বৈঠকও করা হয়নি সংশ্লিষ্ট সংস্থার তরফে। এরই মাঝে ২৬ জানুয়ারি FAU-G আশার কথা রয়েছে। তাই এখনও জারি বিভ্রান্তি আর PUBG Mobile নিয়ে একাধিক প্রশ্ন।

প্রসঙ্গত, ২ সেপ্টেম্বর তথ্য লেনদেন, তথ্য ফাঁস ও তথ্য চুরির যোগে ব্যান হয়ে যায় ১১৮টি অ্যাপ। সেই সূত্র ধরে ব্যান হয়েছিল PUBG গেমও। এক্ষেত্রে তথ্য গোপনীয়তা ও সুরক্ষা নিয়ে অভিযোগ ওঠে। ইনফরমেশন টেকনোলজি অ্যাক্টের ৬৯ A ধারার অধীনে অ্যাপগুলি নিষিদ্ধ করা হয়।


প্রথমে শোনা যাচ্ছিল, ডিসেম্বরের শুরুতেই আসতে চলেছে গেম। তবে এখন সেই তথ্যও অতীত। শুধু রয়েছে সংশয় ও একাধিক বিভ্রান্তি। বিপরীত পরিস্থিতিতে ভারতের জন্য নিজস্ব ভার্সন তৈরি করার সিদ্ধান্ত নেয় PUBG কর্পোরেশন। কিছু প্রতিবেদন সূত্রে জানা যায়, মূলত ভারতীয় গেমারদের কথা মাথায় রেখেই এই গেম ডিজাইন করা হয়েছে। তাই গেমটির নাম দেওয়া হয়েছে PUBG Mobile India। গেমের ভার্চুয়াল নেচার ও ক্যারেক্টারগুলিকেও সেভাবে তৈরি করা হচ্ছে। ডেভেলপারদের তরফে এক বিবৃতিতে জানা গেছে, ইন্ডিয়ান গেমারদের কথা মাথায় রেখেই পুরো গেমটিকে সাজিয়ে তোলা হবে। এক্ষেত্রে নতুন গেমটিকে একটি ভার্চুয়াল ট্রেনিং গ্রাউন্ডে সেট করা হবে। গেমের ক্যারেক্টারগুলিকেও নতুন করে সাজিয়ে তোলা হবে। ভার্চুয়াল নেচারকে ফুটিয়ে তোলার জন্য একটি গ্রিন হিট এফেক্টও থাকবে। সব চেয়ে গুরত্বপূর্ণ বিষয়টি হল, এবার সংস্থার তরফে একটি নতুন গেম টাইম রেস্ট্রিকশন ফিচার আনা হচ্ছে। এর জেরে তরুণ প্রজন্মের অধিকাংশের গেমিং হ্যাবিটকে নিয়ন্ত্রণ করা যাবে।

কিন্তু এখনও অজানা PUBG Mobile India লঞ্চিংয়ের আসল তারিখ।

Published by:Ananya Chakraborty
First published: