নিজের পছন্দমতো কাস্টমাইজ করতে পারবেন আপনার ফোন, বাজারে আসছে Lava My Z

নিজের পছন্দমতো কাস্টমাইজ করতে পারবেন আপনার ফোন, বাজারে আসছে Lava My Z
শুধুমাত্র কালার অপশন নয়, পছন্দমতো ফোনের ক্যামেরা ও স্টোরেজ সেটআপ সাজিয়ে নিতে পারবেন গ্রাহকরা

শুধুমাত্র কালার অপশন নয়, পছন্দমতো ফোনের ক্যামেরা ও স্টোরেজ সেটআপ সাজিয়ে নিতে পারবেন গ্রাহকরা

  • Share this:

Lava My Z:  নতুন বছরে Z1, Z2, Z4 ও Z6 মডেল নিয়ে আসার কথা জানিয়েছে ফোনপ্রস্তুতকারী সংস্থা Lava। এক্ষেত্রে ১০,০০০ টাকার আশপাশেই হবে প্রতিটি ফোনের দাম। কিন্তু মজার বিষয়টি হল, সাধ্যের দামের মধ্যেই কাস্টমাইজ করা যাবে Z সিরিজের ফোনগুলি। শুধুমাত্র কালার অপশন নয়, পছন্দমতো ফোনের ক্যামেরা ও স্টোরেজ সেটআপ সাজিয়ে নিতে পারবেন গ্রাহকরা। আর এই কাস্টমাইজ ফোনটি-ই হয়ে উঠবে Lava My Z। জেনে নেওয়া যাক বিশদে!

কী এই কাস্টমাইজেশন প্রক্রিয়া? এক্ষেত্রে একাধিক অপশন রয়েছে। প্রথমেই অনলাইন স্টোরে গিয়ে MyZ অপশন নির্বাচিত করতে হবে। এক্ষেত্রে শুধুমাত্র কালার অপশন বা সাধারণ কিছু পরিবর্তন নয়, ফোনের স্টোরেজ ও ক্যামেরা অপশনেও কাস্টমাইজেশনের সুযোগ রয়েছে।

পছন্দমতো ফোনের রেয়ার ক্যামেরার কাস্টমাইজেশন করা যাবে। অর্থাৎ ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেট আপ দরকার না ১৩ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ট্রিপল রেয়ার ক্যামেরা সেট আপ দরকার, তা নির্বাচন করা যাবে। এক্ষেত্রে ৩ GB থেকে ৬ GB পর্যন্ত RAM বা ৩২ GB, ৬৪ GB ও ১২৮ GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ অপশনও বেছে নেওয়ার সুযোগ রয়েছে। ফ্রন্ট ক্যামেরার ক্ষেত্রেও রয়েছে কাস্টমাইজেশনের সুযোগ। পছন্দমতো বেছে নেওয়া যেতে পারে ৮ মেগাপিক্সেল বা ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। সব মিলিয়ে ট্রিপল রেয়ার ক্যামেরা, ৬ GB ব়্যাম + ১২৮ GB স্টোরেজ ও ব্লু কালার অপশনে একটি Lava MyZ ফোনের দাম হতে পরে ১০,৬৯৯ টাকা। মাথায় রাখতে হবে, কাস্টমাইজেশনের সঙ্গে সঙ্গে পার্থক্য ঘটবে দামের ক্ষেত্রেও।


ফোনপ্রস্ততকারী সংস্থার তরফে জানানো হয়েছে, কাস্টমাইজেশনের অপশন ও ফিচারগুলি ছাড়া কয়েকটি ফিচার অপরিবর্তিত রয়েছে ফোনে। এক্ষেত্রে MyZ ফোনে থাকছে মিডিয়াটেক হেলিও G35 প্রসেসর, ৬.৫১ ইঞ্চি IPS ডিসপ্লে। রয়েছে ৫,০০০ mAh ব্যাটারি। ২ GB ব়্যামের ফোন চলবে অ্যান্ড্রয়েড ১০-এ আর বাকি ফোনগুলি চলবে ডায়নামিক অ্যান্ড্রয়েড ১০ ভার্সানে।

বলা বাহুল্য, সাধ্যের দামের মধ্যেই যাবতীয় বিষয়ে কাস্টমাইজেশনের সুযোগ দিচ্ছে Lava। টেক-এক্সপার্টদের কথায়, লঞ্চ হওয়ার পর Xiaomi, Realme-সহ বেশ কয়েকটি ফোনকে টেক্কা দিতে পারে এই ফোন। কারণ এখনও পর্যন্ত কোনও ফোনপ্রস্তুতকারী সংস্থা এই ধরনের কাস্টমাইজেশন অপশন দেয়নি। এই বিষয়ে Lava International-এর প্রেসিডেন্ট ও বিজনেস হেড সুনীল রায়না জানিয়েছেন, এই কাস্টমাইজেশন অফারের মধ্য দিয়ে এক নতুন লক্ষ্যে এগিয়ে চলেছে ফোনপ্রস্তুতকারী সংস্থা। এতে কিছুটা হলেও ক্রেতাদের টাকা বাঁচবে। নিজেদের মতো করে তাঁদের ফোনকে বেছে নিতে পারবেন গ্রাহকরা।

উল্লেখ্য, Lava Z2, Lava Z4 ও Lava Z6-সহ এই MyZ ফোনগুলির বিক্রি শুরু হবে ১১ জানুয়ারি থেকে। আগ্রহী ক্রেতারা অফিসিয়াল ওয়েবসাইট ও নিকটবর্তী স্টোরে গিয়ে খোঁজে নিতে পারেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এখন থেকেই করে নেওয়া যেতে পারে ফোনের কাস্টমাইজেশন।

Published by:Ananya Chakraborty
First published: