corona virus btn
corona virus btn
Loading

TikTok-এর দেশি বিকল্পে মন ভরল না নেটিজেনদের, এবার আকর্ষণ বাড়াতে ক্যাশ প্রাইজের প্রলোভন

TikTok-এর দেশি বিকল্পে মন ভরল না নেটিজেনদের, এবার আকর্ষণ বাড়াতে ক্যাশ প্রাইজের প্রলোভন

KalaGato-র একটি রিপোর্ট দাবি করেছে যে টিকটকের তুলনায় দেশি অ্যাপগুলির এনগেজমেন্ট অনেক কম।

  • Share this:

#নয়াদিল্লি: শর্ট ভিডিও মেকিং অ্যাপ টিকটক (TikTok) নিষিদ্ধ হওয়ার পর রেকর্ড ডাউনলোড হয়েছে বেশ কিছু দেশি অ্যাপ। Chingari, Trell, Roposo আর Mitron-র মতো অ্যাপ খুব শীঘ্রই জনপ্রিয় হয়ে উঠেছিল ভারতীয়দের মধ্যে। কিন্তু এখন নতুন ব্যবহারকারীদের ওপেন প্লাটফর্মে ধরে রাখা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির। KalaGato-র একটি রিপোর্ট দাবি করেছে যে টিকটকের তুলনায় এই অ্যাপগুলির এনগেজমেন্ট অনেক কম। যারা আগে টিকটক ব্যবহার করেছে তাঁদের এই অ্যাপের অনুভূতি ও অভিজ্ঞতা ভাল না। এই সব সমস্যার জন্য এই অ্যাপগুলি ইউজার হারানোর ভয় পাচ্ছে। এই কারণেই এই অ্যাপগুলি নিজেদের ইউজার এক্সপিরিয়েন্স আরও ভাল করার চেষ্টা করে চলেছে। এই অ্যাপগুলি এখন লওয়াল ক্রিয়েটর বেসের জন্য ইকোসিস্টেমকে আরও উন্নত জন্য কাজ করছে।

তবে, যদি কোনও ক্রিয়েটর (শর্ট ভিডিও ক্রিয়েটর) বেশি লাইক পায় তাহলে সে কিছু ইনসেন্টিভও পেয়ে খাকেন। কিছু ভারতীয় সোশ্যাল মিডিয়া অ্যাপ এনগেজমেন্ট বাড়ানোর জন্য অনলাইন কম্পিটিশনের প্রচার করছে। ইতিমধ্যে Chingari অ্যাপ রক্তি ট্যালেন্ট হান্ট শো-এর ঘোষণা করেছে, যেখানে টপ ক্রিয়েটর ১ কোটি টাকা পুরস্কার জিততে পারবে। Chingari অ্যাপ ব্যবহারকারীদের ভোটের পরে বিজয়ীদের সিদ্ধান্ত নেওয়া হবে। প্রত্যেক রাজ্যের বেস্ট কন্টেন্ট ক্রিয়েটরকে ৫ লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হবে ৷ এই শো-তে নাচ, গান, অভিনয়, মিমিক্রি, কমেডি ও ইনোভেশন সেকশনে ভিডিও আপলোড করতে পারবেন ৷ দেশের যে কোনও প্রান্ত থেকে এই শো-তে অংশগ্রহণ করতে পারবেন ৷

একই ভাবে Roposo ও ১০০ রকমের অনলাইন কম্পিটিশনের আয়োজন করার পরিকল্পনা করছে। এই বছর যে অনলাইন কম্পিটিশনের আয়োজন করা হবে তার মধ্যে ১০টি জাতীয় স্তরের হবে যাতে বড় ব্র্যান্ডও যোগ দেবে। এতে প্ল্যাটফর্ম এনগেজমেন্ট বাড়ানোর সঙ্গে সঙ্গে বড় ক্যাশ টাকার পুরস্কারও দেওয়া হবে।

রোপসো অ্যাপে যদি কোনও ভিডিও স্থির করা সংখ্যার চেয়ে বেশি ভিউ পায় তবে ক্রিয়েটর একই অনুপাতে কয়েনস পান। ব্যবহারকারীরা এই কয়েনগুলিকে নগদ টাকাতে বদলে নিজেদের মোবাইল ওয়ালেটে ট্রান্সফার করতে পারেন। ১ লক্ষ কয়েনের বিনিময়ে ব্যবহারকারীরা ১০০ টাকা পান। বর্তমানে, রোপোসো পেটিএম-এর সঙ্গে কাজ করছে, তবে অন্যান্য মোবাইল ওয়ালেটগুলিকেও সংহত করার পরিকল্পনা রয়েছে।

Published by: Ananya Chakraborty
First published: July 27, 2020, 2:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर