corona virus btn
corona virus btn
Loading

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ইয়াসির

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ইয়াসির

ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনকে পিছনে ফেলে দিয়ে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় শীর্ষ স্থানে উঠে এলেন ইয়াসির শাহ !

  • Share this:

#দুবাই:  তাঁর দুর্দান্ত বোলিং ইংল্যান্ডের ঘুম কেড়ে নিলেও গোটা বিশ্বে এখন তাঁর বিষাক্ত লেগ স্পিনেরই চর্চা ৷ লর্ডসে পাকিস্তানকে টেস্ট জেতানোর ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন তিনিই ৷ অনেকে তো আবার প্রাক্তন অস্ট্রেলিয় লেগস্পিনার শ্যেন ওয়ার্নের সঙ্গেও তাঁর তুলনা শুরু করে দিয়েছেন ৷ এসবের মধ্যেই পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহের জন্য এখন একটা সুখবর ৷ ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনকে পিছনে ফেলে দিয়ে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় শীর্ষ স্থানে উঠে এলেন তিনি !

প্রায় ১০ বছর পর কোনও লেগ স্পিনার আবার বোলারদের তালিকায় শীর্ষ স্থান পেলেন ৷ ১৯৯৬-এ মুস্তাক আহমেদ বল হাতে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে পৌঁছেছিলেন। তারপর ইয়াসির। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত লর্ডস টেস্টে প্রথম ইনিংসে ছ’টি এবং দ্বিতীয় ইনিংসে চারটি উইকেট নেন তিনি ৷ ইয়াসিরের থেকে সাত পয়েন্ট পিছনে রয়েছেন ভারতীয় অফস্পিনার রবীচন্দ্রন অশ্বিন ৷ পাশাপাশি ব্যাটসম্যানদের তালিকায় প্রথম দশের মধ্যে রয়েছেন পাকিস্তানের  মিসবা উল হক (৯) ও ইউনিস খান (৭)।

First published: July 18, 2016, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर