• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ডোপে ফেল নরসিং যাদব ! কুস্তিগিরের অলিম্পিক ভবিষ‍্যৎ অনিশ্চিত

ডোপে ফেল নরসিং যাদব ! কুস্তিগিরের অলিম্পিক ভবিষ‍্যৎ অনিশ্চিত

রিও’র মঞ্চে নরসিংয়ের সুলতান হওয়া আর হয়তো হল না। ডোপ পরীক্ষায় ফেল করে তাঁর অলিম্পিক ভবিষ্যত আপাতত বিশ বাঁও জলে।

রিও’র মঞ্চে নরসিংয়ের সুলতান হওয়া আর হয়তো হল না। ডোপ পরীক্ষায় ফেল করে তাঁর অলিম্পিক ভবিষ্যত আপাতত বিশ বাঁও জলে।

রিও’র মঞ্চে নরসিংয়ের সুলতান হওয়া আর হয়তো হল না। ডোপ পরীক্ষায় ফেল করে তাঁর অলিম্পিক ভবিষ্যত আপাতত বিশ বাঁও জলে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #নয়াদিল্লি: রিও’র মঞ্চে নরসিংয়ের সুলতান হওয়া আর হয়তো হল না। ডোপ পরীক্ষায় ফেল করে তাঁর অলিম্পিক ভবিষ্যৎ আপাতত বিশ বাঁও জলে। নাডার রিপোর্টে স্পষ্ট, ভারতীয় কুস্তিগিরের মুত্রের নমুনায় নিষিদ্ধ মাদক রয়েছে। এই পরিস্থিতিতে নরসিং যাদবের দাবি, তাঁকে ফাঁসানো হয়েছে। এটা ষড়যন্ত্র !

    ব্রাজিলের মঞ্চে তাঁকে সুলতান হিসেবে দেখতে চান। ক’দিন আগে দিল্লিতে ভারতীয় অলিম্পিক দলকে বিদায় জানাতে গিয়ে নরসিং যাদবকে এটাই বলেছিলেন অভিনেতা সলমন খান। কথা দিয়েছিলেন নরসিংও। কিন্তু, ৫ জুলাই হরিয়ানার সোনপেটে যে ডোপ পরীক্ষা হয়, সেই রিপোর্ট প্রকাশ্যে আসতেই বিস্ফোরণ ! ৭৪ কেজি বিভাগ ভারতীয় কুস্তিগির নরসিং যাদব ডোপ পরীক্ষায় ফেল করেছেন। নাডার এই রিপোর্ট বারুদের মতো এদিন গিলে নিল গোটা ভারতীয় অলিম্পিক দলকে।

    নাডার রিপোর্ট

    নরসিং যাদবের মূত্রের নমুনা থেকে নিষিদ্ধ মাদক পাওয়া গিয়েছে। তাঁর সামনেই এই পরীক্ষা করা হয়েছে। শনিবার শৃঙ্খলারক্ষা কমিটির সামনে নরসিং নিজেই হাজির হয়েছিলেন। এই ব্যাপারে শৃঙ্খলারক্ষা কমিটি আরও রিপোর্ট তলব করেছে।

    কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের প্রতিক্রিয়া

    নাডার রিপোর্ট অনুযায়ী ভারতের এক কুস্তিগির ডোপ টেস্টে ফেল করেছেন। আইন অনুযায়ী যা বলা আছে তাঁর বিরুদ্ধে সেই ব্যবস্থাই নেওয়া হবে। তবে নির্দোষ প্রমাণের জন্য ওই ব্যক্তি একবার সুযোগ পাবেন।

    ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রতিক্রিয়া

    গোটা ব্যাপারটাই খুব সন্দেহজনক। পূর্ণাঙ্গ তদন্ত না হওয়া পর্যন্ত বিষয়টি নিয়ে মন্তব্য করা ঠিক নয়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নরসিংকে গোটা ঘটনায় ফাঁসানো হয়েছে। কারণ, যথেষ্ট স্বচ্ছ নরসিংয়ের অতীত।

    নরসিংয়ের প্রতিক্রিয়া

    ‘আমাকে ফাঁসানো হয়েছে। ভারতীয় অলিম্পিক সংস্থা জানে, আমি এই ধরণের কোনও কাজ করতে পারি না। আমার বিশ্বাস সত্যি ঠিক সামনে আসবে।’

    নাডা জানিয়েছে, নরসিং যাদবের মূত্রের নমুনা থেকে নিষিদ্ধ মাদক পাওয়া গিয়েছে। তাঁর সামনেই এই পরীক্ষা করা হয়েছে। শনিবার শৃঙ্খলারক্ষা কমিটির সামনে নরসিং নিজেই হাজির হয়েছিলেন। এই ব্যাপারে শৃঙ্খলারক্ষা কমিটি আরও রিপোর্ট তলব করেছে। নাডার রিপোর্টকে স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। মন্ত্রক জানিয়েছে, নাডার রিপোর্ট অনুযায়ী ভারতের এক কুস্তিগির ডোপ টেস্টে ফেল করেছেন। আইন অনুযায়ী যা বলা আছে তাঁর বিরুদ্ধে সেই ব্যবস্থাই নেওয়া হবে। তবে নির্দোষ প্রমাণের জন্য ওই ব্যক্তি একবার সুযোগ পাবেন। ইতিমধ্যেই রিপোর্ট পাঠানো হয়েছে ভারতীয় কুস্তি ফেডারেশনের কাছে। যদিও এই রিপোর্টে সন্তুষ্ট নন কুস্তির কর্তারা। তাঁদের অভিযোগ, গোটা ব্যাপারটাই খুব সন্দেহজনক। পূর্ণাঙ্গ তদন্ত না হওয়া পর্যন্ত বিষয়টি নিয়ে মন্তব্য করা ঠিক নয়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নরসিংকে গোটা ঘটনায় ফাঁসানো হয়েছে। কারণ, যথেষ্ট স্বচ্ছ নরসিংয়ের অতীত। আর যাঁকে ঘিরে এই অভিযোগ, সেই নরসিংয়ের প্রতিক্রিয়া, তাঁকে ফাঁসানো হয়েছে। ভারতীয় অলিম্পিক সংস্থা জানে, তিনি এই ধরণের কোনও কাজ করতে পারেন না। তাঁর বিশ্বাস সত্যি ঠিক সামনে আসবে।

    এই টানাপোড়েনের মধ্যেই নরসিংয়ের রিও যাত্রায় আপাতত স্থগিতাদেশ দিল ভারতীয় অলিম্পিক সংস্থা। প্রেসিডেন্ট আর. রামচন্দ্রণ জানিয়েছেন, তাঁর অনুমোদন পত্র আপাতত বাতিল করা হয়েছে।

    First published: