Home /News /sports /
Roshan Mahanama Sri Lanka : স্যালুট করবেন আপনিও! শ্রীলঙ্কার মানুষের পাশে সর্বস্ব দিয়ে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার

Roshan Mahanama Sri Lanka : স্যালুট করবেন আপনিও! শ্রীলঙ্কার মানুষের পাশে সর্বস্ব দিয়ে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার

শ্রীলংকার দুর্ভিক্ষে নিজে হাতে মানুষদের খাওয়াচ্ছেন ক্রিকেটার মহানামা

শ্রীলংকার দুর্ভিক্ষে নিজে হাতে মানুষদের খাওয়াচ্ছেন ক্রিকেটার মহানামা

Roshan Mahanama serving tea and bread to people among economic crisis in Sri Lanka. শ্রীলংকার দুর্ভিক্ষে নিজে হাতে মানুষদের খাওয়াচ্ছেন ক্রিকেটার মহানামা

  • Share this:

    #কলম্বো: মানুষ মানুষের জন্য! একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? এটাই বড় প্রশ্ন দ্বীপ রাষ্ট্ শ্রীলঙ্কায়। শ্রীলঙ্কায় অর্থনৈতিক ও জ্বালানি সংকটের জেরে খাদ্য, ওষুধ, রান্নার গ্যাস ও অন্যান্য জ্বালানি পর্যাপ্ত পরিমাণে পাওয়া যাচ্ছে না। টয়লেট পেপার কিংবা দেশলাইও সহজে মিলছে না। জ্বালানি ও রান্নার গ্যাসের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে।

    ফেব্রুয়ারির মাঝামাঝি থেকেই অবস্থা ক্রমে খারাপ হয়েছে। এপ্রিলে তা তীব্র আকার নেয়। ভারতের তরফে কয়েক হাজার টন ডিজেল ও পেট্রোল পাঠানো হয়েছে শ্রীলঙ্কায়। দেনার দায়ে জর্জরিত দ্বীপরাষ্ট্রের ভারতের থেকে খাদ্য ও ওষুধপত্রও পাঠানো হয়েছে। শ্রীলঙ্কার পেট্রল পাম্পগুলিতে সশস্ত্র পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে।

    জ্বালানি সংকট মেটানোর লক্ষ্যে শ্রীলঙ্কা সরকার সরকারি প্রতিষ্ঠান, স্কুলগুলি দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক অর্জুন রণতুঙ্গা আর্জি জানিয়েছিলেন, আইপিএল থেকে ছুটি নিয়ে অন্তত এক সপ্তাহের জন্য শ্রীলঙ্কার প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের দেশে ফিরে মানুষের পাশে থাকার জন্য।

    কিন্তু কেউই সে পথে হাঁটেননি। অবশেষে দেখা গেল এক ব্যতিক্রমী ছবি। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার রোশন মহানামা নিজের সোশ্যাল মিডিয়ায় কিছু ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, ওয়ার্ড প্লেস ও উইজেরামা মাওয়াথায় তাঁরা কমিউনিটি মিলের ব্যবস্থা করেছেন।

    সেখানে পেট্রোল পাম্পের লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে। অপেক্ষমান দেশবাসীর কাছে চা ও বান নিয়ে পৌঁছে গিয়েছেন মহানামা। তাঁর এই মহান উদ্যোগ নিঃসন্দেহে অনুপ্রেরণার। মহানামা লিখেছেন, ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকলে মানুষ অসুস্থ হয়ে পড়তে পারেন। সে কারণেই তাঁদের এই উদ্যোগ।

    নিঃসন্দেহে মহানামার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলে। ভারত থেকেও প্রচুর মানুষ তাকে স্যালুট জানাচ্ছে। মহানামা বলছেন যে দেশের হয়ে খেলে তিনি এত ভালোবাসা পেয়েছেন, এই বিপদের সময় সেই দেশের মানুষের পাশে দাঁড়ানো কর্তব্য বলে মনে করেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Sri Lanka Crisis

    পরবর্তী খবর