Home /News /sports /
Ishan Kishan, IPL 2022: অরেঞ্জ ক্যাপের অন্যতম দাবিদার ঈশান, বলছেন বাঙালি কোচ উত্তম মজুমদার

Ishan Kishan, IPL 2022: অরেঞ্জ ক্যাপের অন্যতম দাবিদার ঈশান, বলছেন বাঙালি কোচ উত্তম মজুমদার

ঈশান কিষান আইপিএলে সর্বোচ্চ রান করবেন আশাবাদী কোচ উত্তম

ঈশান কিষান আইপিএলে সর্বোচ্চ রান করবেন আশাবাদী কোচ উত্তম

Will be surprised if Ishan Kishan does not win Orange cap says Uttam Mazumdar. আইপিএলে এবার ঈশানের মাথায় অরেঞ্জ ক্যাপ দেখছেন উত্তম মজুমদার

  • Share this:

    #মুম্বই: মুম্বই ইন্ডিয়ান্স প্রথম ম্যাচে হেরে গেলেও তার ছাত্রের অনবদ্য ইনিংস খুশি করেছে বাঙালি কোচ উত্তম মজুমদারকে। কিন্তু উত্তম জানেন এবারের ঈশান কিষান মুম্বইবকে চ্যাম্পিয়ন করার লক্ষ্য নিয়ে আইপিএলে নেমেছেন। তাই স্পষ্ট জানালেন ঈশান চলতি আইপিএলে এরকম বেশ কিছু ইনিংস খেলতে চলেছেন। ব্যক্তিগত লক্ষ্য অরেঞ্জ ক্যাপ। আরও বড় লক্ষ্য মুম্বইকে ষষ্ঠ বার চ্যাম্পিয়ন করা।

    আরও পড়ুন - Mithali Raj : অবসর নেবেন নাকি? মেয়েদের বিশ্বকাপে বিদায়ের পর কী বলছেন মিতালি রাজ ?

    উত্তম অবাক হবেন যদি এবার ঈশান অরেঞ্জ ক্যাপ না পান। বাঁহাতি ব্যাটসম্যান ঝকঝকে অর্ধশতরানের পাশাপাশি অপরাজিত থেকে ৮১ রান করেন৷ ঈশান কিষান৷ ছক্কা মেরে পৌঁছন অর্ধশতরানে৷ তিনি ৭ টি চার ও ২ টি ছক্কা মারেন অর্ধশতরানে৷ এদিকে তাঁর ইনিংস যেমন সংযত ছিল তেমনিই ছিল তুফানি৷ রোহিত শর্মা যখন তাঁর উল্টোদিকে ছিলেন তখন তিনি ধরে খেলছিলেন৷ তবে প্রথম ম্যাচেই নিজের ওঠা দামকে মর্যাদা দিতে হবে এরকম একটা ভাবনা নিয়ে মাঠে নেমেছিলেন ইশান।

    আইপিএলের ইতিহাসে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে যুবরাজ সিংয়ের পর তিনিই সবচেয়ে বেশি টাকার রেকর্ড গড়েছেন। ১৫:২৫ লাখ। মুম্বই ইন্ডিয়ান্স অতীতে এত টাকা দিয়ে কোনও ক্রিকেটারকে ধরে রাখেনি। কিন্তু ঈশান কিষানের জন্য মরিয়া ছিল আইপিএলের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি। আকাশ আম্বানি থেকে জাহির খান, প্রত্যেকেই চেয়েছিলেন তাকে ধরে রাখতে।

    ঈশান কিষানকে যিনি ক্রিকেটার হিসেবে নিজের হাতে তৈরি করেছেন সেই উত্তম মজুমদার অবশ্য নিশ্চিত এবারের আইপিএলে তার ছাত্র ফের নিজের যোগ্যতা প্রমাণ করবেন। বাঙালি কোচ মনে করেন ১৫ কোটির চাপ মাথায় নিয়ে খেলতে নামবে না ঈশান। মাঠে নিজের স্বাভাবিক ক্রিকেট খেলাই তার একমাত্র লক্ষ্য হবে। যখনই ফোনে কথা হয়, উত্তম ঈশানকে পরামর্শ দেন টাকার কথা না ভাবতে।

    তার আসল পরিচয় একজন ক্রিকেটার এবং তিনি ক্যারিয়ারের প্রথম দিকে দাঁড়িয়ে আছেন সেটা বারবার মনে করিয়ে দেন। যদিও উত্তম নিশ্চিত তিনি না বোঝালেও ঈশান যথেষ্ট পরিণত এবং বুদ্ধিমান। সে জানে এবারের আইপিএল তার কাছে কতটা গুরুত্বপূর্ণ।

    তাছাড়া রোহিত শর্মা ঈশানকে খুব পছন্দ করেন। কিন্তু ব্যাট হাতে ঈশানকে রান করে যেতে হবে। সেটা অন্য কেউ করে দেবে না। উত্তম বলছিলেন ঈশান যথেষ্ট ভাল উইকেট কিপার। তাকে দলে নেওয়ার পেছনে এটাও একটা কারণ। তাছাড়া টি টোয়েন্টি বিশ্বকাপে নিজের জায়গা পাকা করার লক্ষ্যে এই আইপিএলটা ঈশানের কাছে গুরুত্বপূর্ণ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Ishan kishan

    পরবর্তী খবর