Home /News /sports /
ICC Test ranking : বিরাট ধাক্কা কোহলির! টেস্ট তালিকায় প্রথম দশের বাইরে, পাঁচে ঋষভ পন্থ

ICC Test ranking : বিরাট ধাক্কা কোহলির! টেস্ট তালিকায় প্রথম দশের বাইরে, পাঁচে ঋষভ পন্থ

লজ্জা বাড়ল কোহলির, উন্নতি করলেন পন্থ

লজ্জা বাড়ল কোহলির, উন্নতি করলেন পন্থ

Virat Kohli out of top 10 in ICC test ranking as Rishabh Pant in number 5. বিরাট ধাক্কা কোহলির! টেস্ট তালিকায় প্রথম দশের বাইরে, পাঁচে ঋষভ পন্থ

  • Share this:

    #লন্ডন: তার জঘন্য ফর্মের কারণে এরকমটা যে হবে সেটা জানাই ছিল। আইসিসির টেস্ট তালিকায় প্রথমবার দশের বাইরে চলে গেলেন বিরাট কোহলি। সাড়ে আট বছর পর এমন অধঃপতন হল তার। তার সমর্থক এবং ভক্তদের কাছে এটা বিরাট ধাক্কা। এজবাস্টনে দুরন্ত শতরানের পুরস্কার পেলেন ঋষভ পন্থ। ব্যাটারদের টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথম পাঁচ ঢুকে পড়লেন ভারতীয় তারকা।

    পাঁচ ধাপ উত্থানের পর পঞ্চম স্থানে উঠে এলেন। তারই মধ্যে ২,৫০৩ দিনে প্রথমবার টেস্ট র‌্যাঙ্কিংয়ের প্রথম দশের বাইরে চলে গেলেন বিরাট কোহলি। চার ধাপ নেমে ১৩ তম স্থানে আছেন তিনি। আইসিসির নয়া ক্রমপর্যায় অনুযায়ী, ব্যাটারদের তালিকার শীর্ষে নিজের জায়গা আরও পোক্ত করেছেন জো রুট। ৯২৩ রেটিং নিয়ে মগডালে বসে আছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

    এটাই তাঁর কেরিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্ট। রুটের পর দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে আছেন যথাক্রমে মার্নাস ল্যাবুশেন (৮৭৯ রেটিং পয়েন্ট), স্টিভ স্মিথ (৮২৬ রেটিং পয়েন্ট) এবং বাবর আজম (৮১৫ রেটিং পয়েন্ট)। বাবরের ঠিক পরেই আছেন পন্থ। এজবাস্টনে প্রথম ইনিংসে ১১১ বলে ১৪৬ রান এবং দ্বিতীয় ইনিংসে ৮৬ বলে ৫৭ রানের সুবাদে নিজের কেরিয়ারের সেরা রেটিং পয়েন্ট ৮০১-তে পৌঁছে গিয়েছেন ভারতীয় তারকা। তাঁর পাঁচ ধাপ উত্থান হয়েছে।

    জোরদার ধাক্কা খেয়েছেন বিরাট। নিজে যে মাইলফলক তৈরি করেছিলেন, সেই মতো রান করতে না পারায় চার ধাপ নেমে গিয়েছেন। আপাতত ১৩ নম্বরে আছেন। তাঁর রেটিং পয়েন্ট ৭১৪। অথচ তাঁর সর্বোচ্চ রেটিং পয়েন্ট ছিল ৯৩৭। যা ২০১৮ সালের ২২ অগস্ট হয়েছিল। ঋষভ পন্থ যে ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙে দেবেন সেটা আগেই জানিয়েছিলেন রবি শাস্ত্রী।

    অনেক সমালোচনা হয়েছিল তার দক্ষিণ আফ্রিকা সিরিজে খারাপ পারফরমেন্স নিয়ে। কিন্তু বার্মিংহাম টেস্টে একটি শতরান এবং একটি অর্ধ শতরান করে পন্থ নিজের যোগ্যতার পরিচয় দিয়েছেন। তাই বিরাট সিংহাসন হারানোর দিনে ঋষভ পন্থ ভারতের মুখ উজ্জ্বল করেছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC Rankings, Rishabh Pant, Virat Kohli

    পরবর্তী খবর