• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • No Indian cricketer in ICC : টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন না ভারতের কোনও ক্রিকেটার

No Indian cricketer in ICC : টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন না ভারতের কোনও ক্রিকেটার

অধিনায়ক বাবর, বিশ্বকাপের সেরা একাদশে নেই ভারতের কেউ

অধিনায়ক বাবর, বিশ্বকাপের সেরা একাদশে নেই ভারতের কেউ

No Indian cricketer included in ICC team of the tournament . বিশ্বকাপ শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই টুর্নামেন্ট সেরা দল ঘোষণা করল আইসিসি। যেখানে নেই কোনো ভারতীয় ক্রিকেটার।সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে। আর দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম।

  • Share this:

    #দুবাই: ভারতীয় ক্রিকেটের জন্য খারাপ খবর। দুঃখ পেতে পারেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। অবশ্য যাদের স্বাভাবিক বুদ্ধি আছে তারা বুঝবেন, এটা হয়তো হওয়ার ছিল। বিশ্বকাপ শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই টুর্নামেন্ট সেরা দল ঘোষণা করল আইসিসি। যেখানে নেই কোনো ভারতীয় ক্রিকেটার। অদ্ভুত হলেও এটাই সত্যি। এত বড় বড় নাম থাকা সত্ত্বেও পারফরম্যান্স হিসেবে দাগ করতে ব্যর্থ হয়েছিল ভারত। তাই স্বাভাবিকভাবেই বিরাট থেকে শুরু করে রোহিত, কেউ জায়গা পাননি।

    এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ সেরা একাদশে সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে। আর দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার অবধারিতভাবে আছেন এই তালিকায়। সেরা একাদশে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি অ্যাডাম জাম্পা এবং পেস বোলিং ইউনিটের নেতৃত্ব দেওয়া জশ হ্যাজেলউডও। বিশ্বকাপ সেরা একাদশে রানার-আপ নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন কেবল একজন। দারুণ বোলিং করে ১৩ উইকেট নেওয়া ট্রেন্ট বোল্ট।

    ওদিকে ধারাবাহিকতা দেখানো পাকিস্তান দল থেকেও জায়গা মিলেছে কেবল বাবর আজমের। তবে বিশ্বকাপ সেরা দলে ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা থেকে আছেন দুজন করে। প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে ওঠা শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। স্বাভাবিকভাবেই তিনি আছেন একাদশে। আরেক লঙ্কান ক্রিকেটার হিসেবে এই তালিকায় আছেন ব্যাট হাতে ধারাবাহিক চারিথ আসালাঙ্কা।

    সেমিফাইনিস্ট ইংল্যান্ড থেকে সুযোগ মিলেছে ওপেনার জস বাটলার এবং অলরাউন্ডার মইন আলির। দক্ষিণ আফ্রিকা থেকে সেরা একাদশে সুযোগ পেয়েছেন এইডেন মারক্রাম এবং পেসার অ্যানরিচ নর্টজে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে এই দলে আছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের হয়ে ওপেনার হিসেবে খেললেও বাবর বিশ্বকাপ সেরা একাদশে জায়গা পেয়েছেন তিনে।

    ওপেনিং দুই চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ওয়ার্নার এবং বাটলার। মিডল অর্ডারে আছেন আসালাঙ্কা এবং মারক্রাম। সেরা একাদশে দুই অলরাউন্ডার মইন আলি এবং হাসারাঙ্গা। স্পিনার হিসেবে আছেন জাম্পা। আর সেরা একাদশে তিন পেসার হিসেবে আছেন হ্যাজেলউড,বোল্ট এবং নর্টজে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা কথা বলার জায়গায় নেই। কিন্তু পাকিস্তান ক্রিকেট প্রেমীরা প্রশ্ন করতেই পারেন কেন রাখা হয়নি মহম্মদ রিজওয়ানকে?

    বিশ্বকাপ সেরা একাদশ ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া ) - ২৮৯ রান, গড় ৪৮.১৬ জস বাটলার (ইংল্যান্ড) - ২৬৯ রান, গড় ৮৯.৬৬ বাবর আজম (পাকিস্তান) – ৩০৩ রান, গড় ৬০.৬০ চারিথ আসালাঙ্কা (শ্রীলঙ্কা) – ২৩১ রান, গড় ৪৬.২০ এইডেন মারক্রাম (দক্ষিণ আফ্রিকা) – ১৬২ রান, ৫৪ গড় মইন আলি (ইংল্যান্ড) – ৯২ রান এবং ১১ গড়ে ৭ উইকেট ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা) – ১৬ উইকেট, গড় ৯.৭৫ অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) – ১৩ উইকেট, ১২.০৭ গড় জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া) – ১১ উইকেট, গড় ১৫.৯০ ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) – ১৩ উইকেট, গড় ১৩.৩০ অ্যানরিচ নর্টজে (দক্ষিণ আফ্রিকা) – ৯ উইকেট গড় ১১.৫৫ দ্বাদশ খেলোয়াড়: শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান) - ৭ উইকেট, গড় ২৪.১৪
    Published by:Rohan Chowdhury
    First published: