Home /News /sports /
Prithvi Shaw, T20 World Cup : ভারতের জার্সিতে টি টোয়েন্টি বিশ্বকাপে পৃথ্বীকে রাখা উচিত, বার্তা রিকির

Prithvi Shaw, T20 World Cup : ভারতের জার্সিতে টি টোয়েন্টি বিশ্বকাপে পৃথ্বীকে রাখা উচিত, বার্তা রিকির

পৃথ্বীকে বিরাট সার্টিফিকেট রিকি পন্টিংয়ের

পৃথ্বীকে বিরাট সার্টিফিকেট রিকি পন্টিংয়ের

Ricky Ponting wants talented Prithvi Shaw to be in the Indian cricket team for T20 World Cup. পৃথ্বীকে ভারতের জার্সিতে ১০০ টেস্ট খেলার উপযোগী করে তুলতে চান রিকি পন্টিং

  • Share this:

    #মুম্বই: একটা সময় ছেলেটাকে পরবর্তী সচিন তেন্ডুলকরের সঙ্গে তুলনা করা হত। কিন্তু প্রতিভা থাকলেও বড় মঞ্চে সেভাবে দাগ কাটতে পারেননি পৃথ্বী শ। ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েছেন পৃথ্বী শ। অভিষেক ম্যাচে সেঞ্চুরি করলেও তাঁর পরের ম্যাচগুলোয় চোট ও একাধিক ব্যর্থতা দল থেকে ছিটকে দিয়েছে তাঁকে। কিন্তু দিল্লি ক্যাপিটালস দলের প্রধান কোচ রিকি পন্টিং জানিয়ে দিয়েছেন, একশো টেস্ট খেলার মতো উপযুক্ত ব্যাটার হিসেবে পৃথ্বীকে তৈরি করতে চান।

    আরও পড়ুন - East Bengal Shree Cement : অপেক্ষার অবসান! অবশেষে ইস্টবেঙ্গলের স্পোটিং রাইট ফেরাল শ্রী সিমেন্ট

    তার জন্য যতটা সম্ভব সময় তিনি ভারতীয় তারকাকে দিতে রাজি। মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর থাকাকালীন হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়াকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার যোগ্য করে দিয়েছিলেন। রোহিত শর্মার উন্নতির নেপথ্যেও পন্টিংয়ের অবদান অনস্বীকার্য। এবার পৃথ্বীকে তৈরি করে তোলার অভিযানে নেমে পড়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। দলের পডকাস্ট অনুষ্ঠানে পন্টিং বলেছেন, পৃথ্বীর ব্যাটিং দেখে মনে হয় ও আমার মতোই প্রতিভাবান।

    বেশি ছাড়া কোনও দিক থেকেই কম তো নয়ই। যোগ করেন, আমি ওকে এমন একজন ক্রিকেটারে পরিণত করতে চাই, যে ভারতের হয়ে একশো টেস্ট খেলতে পারবে। দেশের হয়ে তিনটি ফর্ম্যাটেই যাতে দাপটের সঙ্গে খেলে যেতে পারে, তার যোগ্য করে তুলতে হবে পৃথ্বীকে। পন্টিংয়ের কোচিংয়ে কারা উপকৃত হয়েছেন, সেটাও জানাতে ভোলেননি ঋষব পন্থদের দলের গুরু।

    তাঁর কথায়, যে দলগুলোয় কোচিং করিয়েছি, সেখানে ক্রিকেটারেরাও পরবর্তী সময় উন্নতি করেছে। মুম্বই ইন্ডিয়ান্সে যখন ছিলাম, রোহিত তখন তরুণ ক্রিকেটার। হার্দিক ও ক্রুণাল তখনও ভারতীয় দলের হয়ে খেলা শুরু করেনি। ওদের প্রশিক্ষণ দেওয়ার পরে কিন্তু অনেকই উন্নতি করেছে।

    ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠেছে। পৃথ্বীকে নিয়েও সেই উন্মাদনা দেখতে চাই। ভারতের জার্সিতে বছরের শেষদিকে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে পৃথ্বী জার্সি পাওয়ার যোগ্য মনে করেন রিকি পন্টিং। প্রথম ছয় ওভার কাজে লাগানোর মত দুর্দান্ত ক্ষমতা রয়েছে এই ব্যাটসম্যানের। প্রথম দলে জায়গা না পেলেও কমপক্ষে রিজার্ভে রাখা উচিত পৃথ্বীকে বলছেন পন্টিং।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Prithvi Shaw

    পরবর্তী খবর