Home /News /sports /
Bhavinaben Patel Wins Silver: টোকিও প্যারালিম্পিক্সে ইতিহাস, রুপো জয় ভারতের ভাবিনাবেন পটেলের!

Bhavinaben Patel Wins Silver: টোকিও প্যারালিম্পিক্সে ইতিহাস, রুপো জয় ভারতের ভাবিনাবেন পটেলের!

ভাবিনাবেন পটেল।

ভাবিনাবেন পটেল।

টেবিল টেনিসের ক্লাস ৪ বিভাগে ৩-০ ফলে হেরে গিয়ে রুপো জয় (Bhavinaben Patel Wins Silver) করে ইতিহাস গড়েছেন এই প্যারা অ্যাথলিট। প্যারালিম্পিক্সে এটাই ভারতের প্রথম পদক জয়।

  • Last Updated :
  • Share this:

#টোকিও: টোকিও প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics) ইতিহাস গড়লেন ভারতের টেবিল টেনিস খেলোয়াড় ভাবিনাবেন পটেল (Bhavinaben Patel)। ফাইনালে বিশ্বের ১ নম্বর চিনের ঝৌ ইংয়ের কাছে হেরে গিয়েছেন তিনি, তবে ভারতীয় হিসেবে প্রথম পদক জয় করে গর্বিত করেছেন গোটা দেশকে। টেবিল টেনিসের ক্লাস ৪ বিভাগে ৩-০ ফলে হেরে গিয়ে রুপো জয় (Bhavinaben Patel Wins Silver) করে ইতিহাস গড়েছেন এই প্যারা অ্যাথলিট। প্যারালিম্পিক্সে এটাই ভারতের প্রথম পদক জয়।

প্রথম গেমে ৭-১১ ব্যবধানে হেরে যান ভাবিনা। চিনের ঝৌ ইং প্রথম গেম থেকেই দাপট দেখাতে শুরু করেন। তাঁর ব্যাকহ্যান্ডের দাপটে দিশেহারা হয়ে যান ভাবিনাবেন। কোনও উত্তর ছিল না তাঁর কাছে। একের পর এক পয়েন্ট হারাতে থাকেন তিনি। প্রথম গেমে ৭-১১ ব্যবধানে হেরে যান ভাবিনা। চিনের ঝৌ ইং প্রথম গেম থেকেই দাপট দেখাতে শুরু করেন। তাঁর ব্যাকহ্যান্ডের দাপটে দিশেহারা হয়ে যান ভাবিনাবেন। কোনও উত্তর ছিল না তাঁর কাছে। একের পর এক পয়েন্ট হারাতে থাকেন তিনি। শেষে ৬-১১ ব্যবধানে হেরে যান ভাবিনাবেন।

তবে ভারতকে রুপো এনে দিয়ে গর্বিত করেছেন তিনি। এ বারের প্যারালিম্পিক্সে প্রথম পদক ভারতের। বৃহস্পতিবার হাড্ডাহাড্ডি লড়াইয়ে তিনি ৩-১ হারান গ্রেট ব্রিটেনের মেগান শ্যাকলেটনকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন। বিশ্বের ন'নম্বর ব্রিটিশ খেলোয়াড়কে হারাতে তিনি নেন ৪১ মিনিট। ফল ছিল ১১-৭, ৯-১১, ১৭-১৫, ১৩-১১।

ভাবিনাবেন পটেলের এমন অসামান্য কীর্তিতে তাঁকে ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। ভাবিনাবেন ইতিহাস গড়েছেন। তিনি অসংখ্য মানুষকে অনুপ্রেরণা দেবেন, ট্যুইটে লিখেছেন প্রধানমন্ত্রী। ভাবিনাবেনের অসাধারণ কীর্তির জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Tokyo Paralympic Games 2020, Tokyo Paralympics 2020