• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS RICHARLISON BRACE HELPS BRAZIL BEAT SAUDI ARABIA TO ENTER QUARTER FINALS RRC

Tokyo Olympics 2020: ফুটবলে সহজ জয় ব্রাজিলের, ছিটকে গেল জার্মানি

জোড়া গোল করে ব্রাজিলের নায়ক রিচারলিসন

Richarlison brace helps Brazil beat Saudi Arabia. সাইতামা স্টেডিয়ামে আজ অলিম্পিকে ছেলেদের ফুটবলের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটা ব্রাজিল জিতেছেও হেসেখেলেই।

  • Share this:

    #টোকিও: প্রথম ম্যাচে বড় ব্যবধানের জয় পেলেও, দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের বিরুদ্ধে আটকে গিয়েছিল ব্রাজিল (Brazil) । কিন্তু তাও খুব বেশি দুশ্চিন্তা ব্রাজিলের ছিল না আজকের ম্যাচটাকে ঘিরে। শেষ আটে যাওয়ার সমীকরণ সহজই ছিল, সৌদি আরবও(Saudi Arabia) প্রতিপক্ষ হিসেবে তেমন কঠিন নয়। সাইতামা স্টেডিয়ামে (Saitama Stadium) আজ অলিম্পিকে ছেলেদের ফুটবলের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটা ব্রাজিল জিতেছেও হেসেখেলেই।

    প্রথমার্ধে কিছুটা ভুগলেও দ্বিতীয়ার্ধে রিচার্লিসনের (Richarlison) জোড়া গোলে ম্যাচটা ৩-১ গোলে জিতেছে দানি আলভেজের নেতৃত্বাধীন ব্রাজিল। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে (Quarter Final) উঠেছে ব্রাজিল। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে শেষ আটে আইভরি কোস্ট (Ivory Coast)। ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় হল জার্মানি (Germany)।

    সৌদি আরব কোনো পয়েন্ট না পেয়ে গ্রুপে সবার নিচে থেকেই শেষ করল টোকিও অলিম্পিক। গ্রুপ পর্বেই বাদ পড়েছে ২০১৬ রিও অলিম্পিকের রানার্সআপ জার্মানি! কোয়ার্টার ফাইনালে উঠতে জিততেই হত জার্মানদের, কিন্তু মিয়াগি স্টেডিয়ামে আইভরি কোস্টের বিপক্ষে শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করতে পেরেছে জার্মানরা। ব্রাজিল আপাতত গ্রুপ পর্ব দারুণভাবে শেষ করার উদ্‌যাপন করতেই পারে। সাম্বা ব্রিগেডের প্রথম গোলটি করেন কুনিয়া।

    আজ সৌদি আরবের বিপক্ষে প্রথমার্ধে যেমন ব্রাজিল ঠিক দাপট দেখাতে পারেনি। আগের দুই ম্যাচের মতো ৪-৫-১ ছকে দল সাজিয়েছেন ব্রাজিলের অলিম্পিক দলের কোচ আন্দ্রে জার্দিন (Andre Jardine)। মূল স্ট্রাইকার রিচার্লিসন, তাঁর পেছনে তিন আক্রমণাত্মক মিডফিল্ডার ক্লদিনিও, মাতেউস কুনিয়া ও আন্তোনি। আর তাঁদের পেছনে দুই ডিফেন্সিভ মিডফিল্ডারে ব্রুনো গিমারেসের সঙ্গে মাতেউস এনরিকে। রক্ষণের ডানে অধিনায়ক দানি আলভেজ (Dani Alves), লেফটব্যাক গিলের্মে আরানা, আর দুই সেন্টারব্যাক দিয়েগো কার্লোস ও নিনো। গোলপোস্টের নিচে সান্তোস।

    ১৩ মিনিটে কর্নার থেকে মাতেউস কুনিয়ার হেডে এগিয়ে যায় ব্রাজিলই। কিন্তু ২৬ মিনিটে সমতায় ফেরে সৌদি আরব। কর্নার থেকে সৌদি ডিফেন্ডার আল-আমরির হেড জড়িয়ে যায় ব্রাজিলের জালে। এরপর প্রথমার্ধে অবশ্য আরও তিনটি ভাল সুযোগ পেয়েছে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে অবশ্য অনেক গুছিয়ে আক্রমণে উঠেছে ব্রাজিল।

    কিন্তু গোল আসছিল না। ৭৫তম মিনিটে প্রাপ্য গোলটা পায় ব্রাজিল! দানি আলভেজের ফ্রি-কিকের পর ব্রুনো গিমারেস হেড করে বলটা বাড়িয়ে দেন রিচার্লিসনের দিকে, ইংলিশ ক্লাব এভারটনে খেলা উইঙ্গার হেড করে বল জড়ান জালে।এরপর ৭ মিনিট যোগ করা সময় দেখা অর্ধের একেবারে শেষ মুহূর্তে ব্রাজিল পায় তৃতীয় গোল। গোলদাতা? রিচার্লিসন! আর্জেন্টিনা বা অস্ট্রেলিয়ার সঙ্গে মুখোমুখি হওয়ার সম্ভাবনা ব্রাজিলের।

    Published by:Rohan Chowdhury
    First published: