হোম /খবর /খেলা /
পোল্যান্ডকে ছেলে খেলা করে হারিয়ে নকআউটে আর্জেন্টিনা, নায়ক ম্যাক এবং আলভারেজ

পোল্যান্ডকে ছেলে খেলা করে হারিয়ে নকআউটে আর্জেন্টিনা, নায়ক ম্যাক অ্যালিস্টার এবং আলভারেজ

দ্বিতীয় গোল করার পর সেলিব্রেশন আর্জেন্টিনার জুলিয়ানের

দ্বিতীয় গোল করার পর সেলিব্রেশন আর্জেন্টিনার জুলিয়ানের

Mac Allister and Julian Alvarez scores as Argentina beat Poland to qualify round of 16 in World Cup with group top. পোল্যান্ডকে ছেলে খেলা করে হারিয়ে নকআউটে আর্জেন্টিনা

  • Share this:
আর্জেন্টিনা - ২পোল্যান্ড - ০

#দোহা: আর্জেন্টিনার জন্য প্রতিটি ম্যাচই ছিল অলিখিত ফাইনাল। পা হড়কালেই শেষ বিশ্বকাপ। এমন অবস্থায় গ্রুপ 'সি'-এর শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। লিওনেল মেসির শেষ বিশ্বকাপের যাত্রাটা এখানেই ইতি হয়ে যাবে, যদি রবার্ট লেভানদোভস্কির পোল্যান্ড এদিন হারিয়ে দিতে পারে আকাশি-সাদা জার্সিধারীদের।

পোল্যান্ড ভক্তদের ধন্যবাদ দিতে হবে তাদের জুভেন্টাসের হয়ে খেলা গোলরক্ষক সেজনিকে। আজকের মেসির পেনাল্টি সহ আরও অসাধারণ কিছু সেভ করে পোল্যান্ডকে রক্ষা করলেন তিনি। অসংখ্য সুযোগ নষ্ট করল আর্জেন্টিনা। ফুটবলের সুযোগ পাওয়া আর গোল করার মধ্যে পার্থক্য অনেক।

প্রথমার্ধের বিচারে আর্জেন্টিনা আর গোল পাওয়ার মধ্যে প্রাচীর হয়ে দাঁড়ালেন সেজনি। আকুনা, আলভারেজ, মেসি, ডি মারিয়ার একের পর এক সুযোগ বাঁচিয়ে দিলেন তিনি। চিনের প্রাচীর হয়ে উঠলেন। আর্জেন্টিনা প্রথমার্ধে সব করল, শুধু গোল ছাড়া। দ্বিতীয়ার্ধে খেলা শুরু হওয়ার এক মিনিটের মধ্যেই এগিয়ে গেল আর্জেন্টিনা।

মলিনার ক্রস থেকে ম্যাক অ্যালিস্টারের শট পোস্টে লেগে জড়িয়ে গেল জালে। ৬০ মিনিটে পারেডিস এবং ট্যাগলিফিকো এলেন আর্জেন্টিনার পরিবর্ত হিসেবে। ৬৭ মিনিটের ব্যবধান বাড়াল আর্জেন্টিনা। এনজোর পাস থেকে টপ নেট ফিনিশ করলেন জুলিয়ান আলভারেজ। প্রথমারদের দুর্দান্ত খেলা গোলরক্ষ সেজনির দেখা ছাড়া কিছুই করার ছিল না।

ভাগ্য খারাপ মেসির। তার একটি প্রচেষ্টা প্রতিহত করে দেন পোল্যান্ড গোলরক্ষক। বাকি সময়টা আর্জেন্টিনা এবং আর্জেন্টিনা। মাঠে একটাই দল। যেন আত্মসমর্পণ করল পোল্যান্ড। মেসিরা বুঝিয়ে দিল সৌদির কাছে হার আর্জেন্টিনাকে জাগিয়ে দিয়েছে। আজকের পর বাকিরা সাবধান। শেষ ১০ মিনিট আলভারেজকে তুলে নিয়ে মার্টিনেজকে নিয়ে এল আর্জেন্টিনা।

গোটা ম্যাচে মোটামুটি দর্শকের ভূমিকায় ছিলেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। রবার্ট লেওয়ানদোস্কি বলের সাপ্লাই না পাওয়ার কারণে ছিলেন নিস্প্রভ। আসলে নিজেদের গেম প্ল্যান এবং কমপ্লিট ফুটবল দিয়ে ম্যাচ থেকে পোল্যান্ডকে পুরোপুরি নির্মূল করে দিল মারাদোনার দেশ।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022