• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India vs Scotland : জন্মদিনে শেষ পর্যন্ত টস জিতে স্কটল্যান্ড ম্যাচে বল করার সিদ্ধান্ত বিরাটের

India vs Scotland : জন্মদিনে শেষ পর্যন্ত টস জিতে স্কটল্যান্ড ম্যাচে বল করার সিদ্ধান্ত বিরাটের

স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে মরিয়া ভারত

স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে মরিয়া ভারত

Virat Kohli led team India looking for another big win against Scotland. দ্বিতীয় ম্যাচে কিউইদের সামনে আরও কুৎসিত হার হজম করতে হয়েছে বিরাট বাহিনীকে। সেই হার এতটাই বিশ্রী যে প্রলেপ দিতে পারেনি আফগানিস্তানের বিরুদ্ধে বিশাল জয়ও

  • Share this:

    #দুবাই: যতটা আশা করে ভারতীয় ক্রিকেট সমর্থকরা টি টোয়েন্টি বিশ্বকাপ দেখা শুরু করেছিলেন, প্রথমদিকে বিরাট ধাক্কা খেয়ে সেই স্বপ্ন প্রায় শেষ। অনেক যদি, কিন্তু, পার্মুটেশন, কম্বিনেশন মিলে গেলে তবেই ভারতের সেমিফাইনালে যাওয়ার টিকিট মিলতে পারে। কিন্তু ক্রিকেটে এতকিছু এক সঙ্গে মিলবে, এই ভাবনা মুর্খামি। ইতিহাসে এই প্রথমবার কোনও বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে। দ্বিতীয় ম্যাচে কিউইদের সামনে আরও কুৎসিত হার হজম করতে হয়েছে বিরাট বাহিনীকে। সেই হার এতটাই বিশ্রী যে প্রলেপ দিতে পারেনি আফগানিস্তানের বিরুদ্ধে বিশাল জয়ও।

    আরও পড়ুন - IND vs NZ series : বোল্টকে বিশ্রাম, ভারতে পাঁচ স্পিনার নিয়ে খেলতে আসছে নিউজিল্যান্ড

    একাধিক প্রশ্ন উঠছে দলকে নিয়ে। টিম ম্যানেজমেন্ট, কোচের ভূমিকা, বিরাটের ক্যাপ্টেন্সি, ক্রিকেট বিশেষজ্ঞদের কাছে এই মুহূর্তে সবই আতসকাঁচের নিচে৷ অন্যদিকে স্কটল্যান্ড নিজেদের মান অনুযায়ী যথেষ্ট ভাল ক্রিকেট খেলেছে এখনও অবধি। আইসিসির সহকারী দেশগুলির মধ্যে থেকে নামিবিয়া, শ্রীলঙ্কা, বাংলাদেশের পাশাপাশি তারাও মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। আর শুধুই যোগ্যতা অর্জন নয়! গত বুধবার কিউইদের বিরুদ্ধে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ভালই খেলছিল তারা। একটা বড় ওভার, বড়সড় পার্টনারশিপ পেলে হয়ত তারা হারিয়েও দিত নিউজিল্যান্ডকে।

    সেই পার্ফমেন্স নিঃসন্দেহে তাদের মনোবল বাড়িয়েছে বলেই ধরে নেওয়া যায়। আর সেই আত্মবিশ্বাস নিয়েই ভারতের বিরুদ্ধেও মাঠে নামবে তারা। ক্রিকেট মহা অনিশ্চয়তার খেলা, মহান ব্যাটসম্যানদেরও আউট হতে মাত্র একটা ডেলিভারি লাগে। সেখানে ভারতকে হারানোর আশা না দেখলেও একটা কড়া টক্কর দিতেই পারে তারা।

    আর তেমনটা হলে মনমতো নেট রানরেট বাড়াতে পারবে না ভারত, আরও কঠিন হবে সেমিফাইনালের অঙ্ক। দুবাইতে খেলা। বিরাটের টস ভাগ্য খুব খারাপ। স্কটল্যান্ডকে আগেই ব্যাট করে হোক, বা পরেই ব্যাট করতে হোক, বড় ব্যবধানে হারানো একমাত্র অস্ত্র ভারতের।একটি পরিবর্তন করেছে ভারত। শার্দুল ঠাকুরের জায়গায় বরুণ চক্রবর্তী ফিরে এসেছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: