• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Gambhir on Rahul Dravid : নতুন কোচ রাহুল দ্রাবিড়ের ভারত কথা কম, কাজ বেশি করবে! কাকে ঠুকলেন গম্ভীর?

Gambhir on Rahul Dravid : নতুন কোচ রাহুল দ্রাবিড়ের ভারত কথা কম, কাজ বেশি করবে! কাকে ঠুকলেন গম্ভীর?

রাহুল দ্রাবিড়ের প্রশংসা এবং রবি শাস্ত্রীকে ঠুকলেন গম্ভীর

রাহুল দ্রাবিড়ের প্রশংসা এবং রবি শাস্ত্রীকে ঠুকলেন গম্ভীর

Gautam Gambhir does not like Ravi Shastri comments. অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজ জয়কে ১৯৮৩ বিশ্বকাপ জয়ের থেকেও বড় বলেছেন রবি শাস্ত্রী। কিন্তু গৌতম গম্ভীরের এসব কথাবার্তা একদম ভাল লাগছে না। পূর্বসূরিকে বলেছেন, নিজের ঢোল নিজেই না পিটিয়ে অন্যদের পেটানোর সুযোগ দিতে

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতীয় দলের হেড কোচ থাকার সময় কিছু সাফল্য তিনি দিয়েছেন। আবার ব্যর্থতাও আছে। কিন্তু কাজের তুলনায় কথা বেশি বলতে পছন্দ করতেন রবি শাস্ত্রী। আর কেউ নন, এমনটা খোলাখুলি জানালেন গৌতম গম্ভীর।টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারত দলে অতীত হয়ে গেছেন রবি শাস্ত্রী। তাঁর অধীনে আইসিসির কোনো টুর্নামেন্ট জিততে পারেনি ভারত। তবে বিদায়বেলায় এ নিয়ে কোনো আক্ষেপ ছিল না শাস্ত্রীর। তাঁর অধীনে ভারত বিশ্বের সেরা দল হয়ে উঠেছিল বলেই তৃপ্তির ঢেকুর তুলেছেন শাস্ত্রী।

    আরও পড়ুন - Villarreal vs Man Utd UCL : স্পেনের মাঠে আজ অগ্নিপরীক্ষা রোনাল্ডোর ম্যান ইউয়ের, কঠিন লড়াই বার্সিলোনারও

    বিদেশের মাটিতে শাস্ত্রী ও বিরাট কোহলির ভারত দুর্দান্ত সাফল্য পাওয়াতেই এমন দাবি করেছেন শাস্ত্রী। শুধু যে একবার বলেছেন, এমন নয়। সুযোগ পেলেই ভারতকে বিশ্বের সেরা দল বানিয়েছেন বলে দাবি করছেন শাস্ত্রী। এমনকি অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজ জয়কে ১৯৮৩ বিশ্বকাপ জয়ের থেকেও বড় বলেছেন রবি শাস্ত্রী। কিন্তু গৌতম গম্ভীরের এসব কথাবার্তা একদম ভাল লাগছে না।

    পূর্বসূরিকে বলেছেন, নিজের ঢোল নিজেই না পিটিয়ে অন্যদের পেটানোর সুযোগ দিতে। টেস্ট ক্রিকেটে ভারতকে নতুন দিন দেখিয়েছেন কোহলি ও শাস্ত্রী। অস্ট্রেলিয়ায় টানা দুটি সিরিজ জিতেছে তারা। ইংল্যান্ডে অসমাপ্ত সিরিজেও এগিয়ে ছিল ভারত। কোহলিই প্রথম কোনো ভারতীয় অধিনায়ক হিসেবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকায় টেস্ট জিতেছেন। শাস্ত্রী এই সাফল্যগাথার কথা টেনেই ভারত দলে নিজের সময়টা যে ব্যর্থ ছিল না, সেটা প্রমাণ করার চেষ্টা করছেন।

    এভাবে ঢাকঢোল পেটানোটাই পছন্দ হচ্ছে না গম্ভীরের। ভারতের প্রাক্তন ওপেনার একটি সাক্ষাৎকারে জানিয়েছেন , একটা জিনিসে আমি খুবই বিস্মিত হচ্ছি, যখন আপনি ভাল করবেন, তখন তো এ নিয়ে গর্ব করার কিছু নেই। অন্যরা এ নিয়ে কথা বললে সমস্যা নেই; যখন ২০১১ বিশ্বকাপ জিতলাম, তখন কেউ বিবৃতি দিয়ে বেড়ায়নি, এ দল দেশের সেরা, বিশ্বের সেরা তো দূরে থাক। তাই ভেবে কথা বলা উচিত।

    শাস্ত্রীর পর এখন ভারতের কোচ হয়েছেন রাহুল দ্রাবিড়। তাঁর অধীনে প্রথম সিরিজও খেলে ফেলেছে ভারত। নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছে দ্রাবিড়-রোহিত শর্মার দল। সিরিজ জেতার পর এ নিয়ে খুব বেশি আহ্লাদ করতে মানা করে দিয়েছেন কোচ। বলেছেন নিউজিল্যান্ড বিশ্বকাপ ফাইনাল খেলে ভারতে যাওয়ায় ক্লান্ত থাকায় এ সিরিজের ফল নিয়ে বাগাড়ম্বর করা অনুচিত। গম্ভীর দ্রাবিড়ের এ গুণের কথাটাই তুলে ধরেছেন শাস্ত্রীর সমালোচনায়। আপনি অস্ট্রেলিয়ায় জিতেছেন, সন্দেহ নেই এটা অনেক বড় অর্জন। আপনি ইংল্যান্ডে জিতেছেন, ভাল করেছেন, এতেও কোনো সন্দেহ নেই। কিন্তু অন্যরা আপনার প্রশংসা করুক না।

    রাহুল দ্রাবিড় কখনও এমন বিবৃতি দেবেন না। ভারত ভাল খেলুক বা খারাপ, তাঁর বিবৃতি সব সময় সামঞ্জস্যপূর্ণ থাকে। তাতে অন্য খেলোয়াড়দের কথাই থাকে। গম্ভীর সবাইকে বিনয়ী হতে বলেছেন। তাঁর আশা দ্রাবিড়ের স্পর্শে ভারত দলের সংস্কৃতিতে বদল আসবে, ভাল খেলুন বা খারাপ খেলুন, বিনয় খুবই গুরুত্বপূর্ণ। ক্রিকেট আজীবন চলবে না। রাহুল দ্রাবিড় কম কথার মানুষ। গৌতম মনে করেন পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলকে ঠিক সেট করে নেবেন রাহুল দ্রাবিড়।

    Published by:Rohan Chowdhury
    First published: