• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BARCELONA MANAGER RONALD KOEMAN ADMITS WITHOUT LIONEL MESSI OPPONENTS DO NOT FEAR THEM RRC

Messi -Koeman : মেসিহীন বার্সেলোনাকে ভয় পায় না কেউ, বলছেন কোচ

মেসি ছাড়া বার্সেলোনা পাত্তা পাচ্ছে না

নিজেদের ম্যাচের পাশাপাশি মেসির না থাকা নিয়েও কথা বললেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোমান। মেসির না থাকার কারণে প্রকারান্তরে বার্সেলোনার শক্তি যে কমে গিয়েছে, সেটাও স্বীকার করলেন এই ডাচ্‌ কোচ।

  • Share this:

    #বার্সেলোনা: তার থাকা আর না থাকার মধ্যে কতটা পার্থক্য, বিলক্ষণ বুঝতে পারছেন বার্সেলোনার ম্যানেজার। দলের ভেতর লিওনেল মেসি যে নিউক্লিয়াস হিসেবে কাজ করতেন, অধুনা বার্সেলোনা দলে সেই ভূমিকা পালন করার জন্য কেউ নেই। দাঁত থাকতে দাঁতের মর্ম বোঝা যায় না। না থাকলে বোঝা যায়। বার্সেলোনা যখন মেসির অভাব বুঝছে, তখন হাত কামড়ানো ছাড়া কিছু করার নেই।

    মেসি বার্সেলোনা ছেড়েছেন কিছুদিন হল। মেসি আর বার্সেলোনা, ব্যাপারটাই এখন ইতিহাসের বিষয়। কাল অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে মেসিকে যেন আরও বড় করে অনুভব করল। প্রথমে গোল হজম করা, পরে ম্যাচে ফিরে আসা। কিন্তু শেষদিকে আরেকটা গোল করেও ম্যাচটা জেতা হয়নি বার্সেলোনার।

    এমন পরিস্থিতিতে গোল করে বছরের পর বছর ধরে অবিশ্বাস্যভাবে বার্সেলোনাকে ম্যাচ জিতিয়েছেন লিওনেল মেসি। কাল তো মেসি ছিলেন না, তাই শেষমেশ ঘুরে দাঁড়িয়েও অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। নিজেদের ম্যাচের পাশাপাশি মেসির না থাকা নিয়েও কথা বললেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোমান। মেসির না থাকার কারণে প্রকারান্তরে বার্সেলোনার শক্তি যে কমে গিয়েছে, সেটাও স্বীকার করলেন এই ডাচ্‌ কোচ।

    মেসি না থাকার কারণে অন্য দলগুলো যে এখন বার্সেলোনাকে আগের মতো ভয় পায় না, সরাসরি স্বীকার করেছেন কোমান, ‘আমি সব সময় এক জিনিস নিয়ে কথা বলতে পছন্দ করি না, কিন্তু আমরা যখন মেসিকে নিয়ে কথা বলি, এমন একজনকে নিয়ে কথা বলছি, যে কিনা বিশ্বের সেরা খেলোয়াড়। প্রতিপক্ষ দলগুলো আমাদের বেশি ভয় পেত, যখন মেসি এখানে ছিল।’

    মেসি নেই, তাও দুই ম্যাচ পর লিগ টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। ৩৮ ম্যাচ পর দলটার অবস্থান একই থাকে কি না, দেখা যাক! মেসিহীন বার্সেলোনার কাছে সেটাই হবে সবচেয়ে বড় অর্জন। মেসি না থাকার কারণে বার্সেলোনারও যে খেলতে সমস্যা হচ্ছে, এটাও বোঝেন কোমান, ‘আমাদের ক্ষেত্রেও ব্যাপারটা অনেক সুবিধাজনক ছিল। কোনোভাবে বল মেসির পায়ে পাঠাতে পারলেই আপনি নিশ্চিত থাকবেন যে ও বল হারাবে না অন্তত। আমাদের খেলা দেখে আপনি বুঝতে পারবেন যে মেসি নেই। ব্যাপারটা আমরা জানি, কিন্তু এ নিয়ে আমাদের কিছু করার নেই।’

    ভুল বলেননি ডাচ কোচ। আগে মেসি থাকলে বার্সেলোনার খেলায় যতটা দাপট দেখা যেত, ততটা আর দেখা যাচ্ছে না। বল দখলে রাখার ক্ষেত্রে পিছিয়ে পড়ছে দল। কিন্তু এসব বলে আর লাভ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: