হোম /খবর /ফুটবল /
কৃষ্ণর ম্যাজিক, হাবাসের ছকে গোয়া বধ এটিকে মোহনবাগানের

কৃষ্ণর ম্যাজিক, হাবাসের ছকে গোয়া বধ এটিকে মোহনবাগানের

চুরাশি মিনিটে একক প্রচেষ্টায় বক্সে পেনাল্টি আদায় করে নেন রয় কৃষ্ণ

  • Last Updated :
  • Share this:

#গোয়া: জামশেদপুরের বিরুদ্ধে হার, হায়দারাবাদের বিরুদ্ধে ড্র। বুধবার আইএসএলে এফ সি গোয়ার বিরুদ্ধে কাজটা শক্ত জানা ছিল। দুরন্ত ছন্দে ছিল গোয়া। ম্যাচের শুরু থেকে গোয়ার বিরুদ্ধে মিডফিল্ড লোক বাড়িয়ে খেলার স্ট্র্যাটেজি নিয়েছিলেন হাবাস। অভিজ্ঞ কোচ জানতেন গোয়া ফ্রি ফ্লোইং ফুটবল খেলতে পছন্দ করে। তাদের নিজেদের ছন্দে খেলতে দেওয়া যাবে না।

মিডফিল্ড শক্ত করতে এদিন শুরু থেকেই দলে রেখেছিলেন অভিজ্ঞ প্রণয় হালদারকে। তার সঙ্গে কার্ল ম্যাক হিউ। গোয়ার যাবতীয় আক্রমণ থামিয়ে দিচ্ছিলেন এই দুজন। কাউন্টার অ্যাটাক ফুটবল খেলার রাস্তায় হেঁটেছিলেন সবুজ মেরুন কোচ। গোয়া নিজেদের ছন্দ খুঁজে পায়নি। প্রথমার্ধে চল্লিশ মিনিটের মাথায় ডেভিড উইলিয়ামস দুরন্ত শট নিয়েছিলেন বা পায়ে। গোয়া গোলরক্ষককে পরাস্ত করে পোস্টে লেগে ফিরে এল। দ্বিতীয়ার্ধে মিনিট পনেরো পরে এডু গার্সিয়াকে নামালেন হাবাস। গোয়া নামাল ব্র্যান্ডনকে। নামানো হল অর্টিজকে। বক্সের মধ্যে স্প্যানিশ ফুটবলারকে একবার ফেলে দিয়েছিলেন কার্ল। গোয়া পেনাল্টির আবেদন জানালেও রেফারি নাকচ করে দেন। এই একটিমাত্র ভুল করা ছাড়া এটিকে মোহনবাগানের আইরিশ ফুটবলারটি দুর্দান্ত পারফরম্যান্স করলেন। ডার্বির পর এদিন আবার ম্যাচের সেরা তিনি।

অবশেষে চুরাশি মিনিটে একক প্রচেষ্টায় বক্সে পেনাল্টি আদায় করে নেন রয় কৃষ্ণ। গোয়ার তরুণ ডিফেন্ডার আইবং ভুল ট্যাকেল করে ফেললেন। স্পট কিক থেকে গোলরক্ষকের ডানদিক দিয়ে জোরালো শট জালে জড়িয়ে দেন কৃষ্ণ। এরপরেও সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল গোয়া। সভিওর শট দারুন রিফ্লেক্স দেখিয়ে বাঁচিয়ে দেন অরিন্দম। শেষমুহূর্তে কর্নার থেকে এডু বেদিয়ার হেড অল্পের জন্য বাইরে চলে যায়। ছোট কথায় বলতে গেলে কৃষ্ণর এক মুহূর্তের ম্যাজিক এবং অ্যান্টোনিও লোপেজ হাবাসের স্ট্র্যাটিজি কঠিন ম্যাচ জিতিয়ে দিল সবুজ মেরুন শিবিরকে। এই ম্যাচের আগে পর্যন্ত ছয় গোল করা স্প্যানিশ স্ট্রাইকার আইগর অঙ্গু লোকে কার্যত বোতলবন্দী করে রেখেছিলেন সন্দেশ, তিরি জুটি। এই জয়ের ফলে টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল সবুজ মেরুন। মুম্বাই এর সঙ্গে একই পয়েন্ট তাদের। গোল পার্থক্যে পিছিয়ে হাবাসের দল।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: ATK-Mohun Bagan, ISL 2020-21