প্রথম একাদশে সুযোগ পাওয়ার লড়াইয়ে ভুবি ও শামি

প্রথম একাদশে সুযোগ পাওয়ার লড়াইয়ে ভুবি ও শামি

ইঙ্গিত যা, তাতে ইশান্ত-উমেশ নিশ্চিত। প্রথম একাদশে জায়গা পাওয়ার লড়াই ভুবনেশ্বরের সঙ্গে শামির।

  • Share this:

#অ্যান্টিগা:  নতুন ওয়েস্ট ইন্ডিজ, সাবেক ভারত। পাঁচ বোলারের ছক নিয়েই বৃহস্পতিবার প্রথম টেস্টে মাঠে নামছেন অধিনায়ক বিরাট কোহলি। ইঙ্গিত যা, তাতে ইশান্ত-উমেশ নিশ্চিত। প্রথম একাদশে জায়গা পাওয়ার লড়াই ভুবনেশ্বরের সঙ্গে শামির।

মে, ২০০২। এরপর কেটে গিয়েছে ১৪ বছর। ভারতের বিরুদ্ধে ক্যারিবিয়ানদের টেস্ট জয় এখনও অধরা। এই পরিসংখ্যান মাথায় রেখেই স্যর ভিভিয়ান রিচার্ডস, অ্যান্ডি রবার্টসের অ্যান্টিগায় বৃহস্পতিবার প্রথম টেস্ট খেলতে নামছে বিরাটের ভারত।

এক বছরে সতেরো টেস্ট। সাম্প্রতিক অতীতে যা নজিরবিহীন। সেই মিশন শুরু হচ্ছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে। দুই স্পিনার, তিন পেসার। এই ছকেই সম্ভবত যাচ্ছে টিম ইন্ডিয়া। ইঙ্গিত যা তাতে অশ্বিনের সঙ্গে জাদেজা। তিন পেসারের মধ্যে নিশ্চিত ইশান্ত-উমেশ। কিন্তু তৃতীয় পেসার কে ? ফর্ম বলছে ভুবনেশ্বর কুমার। আর অধিনায়ক চাইছেন মহম্মদ শামিকে। ফলে, ম্যাচের আগে পর্যন্ত হয়তো এই দড়ি টানাটানি চলবে। তবে খানিকটা হলেও এগিয়ে থাকছেন শামি। উল্টোদিকে এক বছরে তিনটি বিশ্বকাপ জয়ের রেকর্ডের পরেও সাবেক ক্রিকেটে এসে সেই ফ্যাকাসে ওয়েস্ট ইন্ডিজ। মার্লন স্যামুয়েলস আর ড্যারেন ব্রাভোকে বাদ দিয়ে বাকিরা সবাই নতুন। ফলে নতুন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাবেক ভারত। অ্যান্টিগা টেস্টের আগে এটাই ক্যাচলাইন মিশন ক্যালিপসোতে।

First published: 07:21:44 PM Jul 20, 2016
পুরো খবর পড়ুন
अगली ख़बर