খেলা

corona virus btn
corona virus btn
Loading

জামশেদপুরের বিরুদ্ধে তিন পয়েন্টের লক্ষ্যে সবুজ মেরুন|| এডু, উইলিয়ামস নিয়ে ধোঁয়াশা অব্যাহত

জামশেদপুরের বিরুদ্ধে তিন পয়েন্টের লক্ষ্যে সবুজ মেরুন|| এডু, উইলিয়ামস নিয়ে ধোঁয়াশা অব্যাহত
প্রস্তুতিতে এটিকে মোহনবাগান।

সোমবার ভাসকোর তিলক ময়দানে আবার নামছে অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল। তার আগে এটিকে মোহনবাগানের অন্যতম চিন্তার কারণ দলের নির্ভরযোগ্য ফুটবলার এডু গার্সিয়া এবং ডেভিড উইলিয়মসের চোট।

  • Share this:

#কলকাতা: দুরন্ত ফর্মে এটিকে মোহনবাগান। সপ্তম আইএসএল শুরুটা দারুণভাবেই করেছে তারা। পরপর জয়ের হ্যাটট্রিক। কেরল,এস সি ইস্টবেঙ্গল এবং ওড়িশার বিরুদ্ধে জয় এসেছে। শেষ ম্যাচে নিশ্চিত ড্রয়ের হাত থেকে দলকে উদ্ধার করেছিলেন রয় কৃষ্ণ। সোমবার ভাসকোর তিলক ময়দানে আবার নামছে অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল। তার আগে এটিকে মোহনবাগানের অন্যতম চিন্তার কারণ দলের নির্ভরযোগ্য ফুটবলার এডু গার্সিয়া এবং ডেভিড উইলিয়মসের চোট।

শেষ ম্যাচেও এই দু'জন দলে ছিলেন না। জামশেদপুর ম্যাচেও তাদের পাওয়া যাওয়ার ব্যাপারে নিশ্চিত নন দলের ম্যানেজার। স্প্যানিশ কোচ জানালেন, "দুজনেই আগের থেকে উন্নতি করেছে। কিন্তু চোট গুরুতর। সময় লাগছে। তাড়াহুড়ো করতে চাই না। আমার স্বপ্ন ওরা খেলুক।" হতে পারে এই দুজন ফুটবলারের ব্যাপারে বিপক্ষ দলকে কোন আন্দাজ দিতে চান না বলেই এমন কথা বললেন হাবাস। তবে তিন দিনের ভেতর দুটো ম্যাচ, কিছুটা অসুবিধে জানিয়ে দুবারের চ্যাম্পিয়ন কোচ বলেন," এত কম সময়ের মধ্যে রিকভার করা সহজ নয়। তবে এটা প্যানডেমিক অবস্থার মধ্যে খেলা। সকলের জন্যই এক নিয়ম। অবস্থা যাই হোক আমাদের তৈরি থাকতে হবে। এগারোজন ফুটবলারকে মাঠে নামাতে হবে।"

পরপর তিন ম্যাচ জিতলেও তিনি খুশি দল এখনও পর্যন্ত কোনও গোল হজম না করায়। জামশেদপুর এখনও পর্যন্ত জিততে পারেনি। দু'টি ড্র এবং একটিতো হার, তবে দায়িত্বে রয়েছেন গতবার চেন্নাইকে ফাইনালে তোলা কোচ ওয়েন কয়েল। দলে রয়েছেন গতবার সর্বোচ্চ স্কোরার লিথুয়ানিয়ার স্ট্রাইকার ভালকিস। এই পরিস্থিতিতে টিকে মোহনবাগানের খেলার ধরণ এখনও কিছুটা উন্নত করতে হবে জানালেন কোচ। বিশেষ করে সেন্ট্রাল মিডফিল্ডে বলের দখল আরও বেশি করে রাখতে হবে। প্রণয় হালদার ওই পজিশনে খেললেও দেখা গিয়েছে হাবাস কখনও জয়েস রানে, তো কখনও গ্লেন মার্টিনসকে খেলাচ্ছেন। আক্রমণে যেমন রয় কৃষ্ণ নেতৃত্ব দিচ্ছেন, তেমনই ডিফেন্সে তিরি এবং সন্দেশ দাপটের সঙ্গে লিড করছেন দলকে। সুসাইরাজ ছিটকে যাওয়ায় বামপ্রান্ত থেকে আক্রমণ গড়ে তোলার অপশন কমে গেলেও শুভাশীষ বসুকে ওই জায়গায় তৈরি করার চেষ্টা করে যাচ্ছেন কোচ।

জামশেদপুরের বিরুদ্ধে নামার আগে স্প্যানিশ কোচ চান তাঁর দল যে ছন্দে রয়েছে, সেই ছন্দেই খেলুক। প্রথমার্ধটা সাধারণত বিপক্ষকে দেখে নিয়ে দ্বিতীয়ার্ধে নিজেদের গেমপ্ল্যান সাজায় এটিকে মোহনবাগান। জামশেদপুরের বিরুদ্ধে একই স্ট্র্যাটিজি বজায় থাকে কিনা সেটাই দেখার।

Written by - Rohan Roy Chowdhury

Published by: Arka Deb
First published: December 6, 2020, 9:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर