• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • WEST BENGAL WEATHER UPDATE ON 20 AUGUST RAIN FORECAST IN NORTH AND SOUTH BENGAL SANJ

West Bengal Weather Update : সকালেই দুর্যোগের আভাস! রাজ্যজুড়ে বৃষ্টির আশঙ্কা, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

আজ যেমন থাকবে আবহাওয়া

West Bengal Weather Update : কলকাতার আকাশ (Kolkata Rain Forecast) মেঘলা থাকবে। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

  • Share this:

    #কলকাতা  : আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে চলবে বৃষ্টিপাত (West Bengal Weather Update)৷ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের আশংকা(Rain Forecast) রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস৷

    আজ উত্তরবঙ্গের পাঁচ জেলা তথা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির জন্য হলুদ সর্তকতা (Rain Alert) জারি করেছে আবহাওয়া দফতর(West Bengal Weather office)। ২০০ মিলিমিটার বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই জেলাগুলোতে। মালদহ ও দুই দিনাজপুরে রয়েছে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

    আজ কলকাতার আকাশ মেঘলা থাকবে। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এই মুহূর্তে কলকাতায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

    গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৭ ও সর্বনিম্ন ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৫.২ মিলিমিটার।

    এই মুহূর্তে সক্রিয় মৌসুমী অক্ষরেখা জামশেদপুর থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে । এছাড়াও ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে ৷ এই দুইয়ের প্রভাবেই প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যে । আগামিকাল এই ঘূর্ণাবর্তের প্রভাব কেটে যাওয়ার পর থেকে রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ কমার পাশাপাশি তাপমাত্রার পারদ সামান্য বাড়বে বলে আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর।

    Published by:Sanjukta Sarkar
    First published: