'রাজ্যের আইন-শৃঙ্খলা তলানিতে, রাষ্ট্রপতি শাসন জরুরি', সুর চড়ালেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র

'রাজ্যের আইন-শৃঙ্খলা তলানিতে, রাষ্ট্রপতি শাসন জরুরি', সুর চড়ালেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র
বর্ধমানে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই উদ্বেগজনক বলে উল্লেখ করে রাষ্ট্রপতি শাসনের দাবি তুললেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

  • Share this:

#বর্ধমান: পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই উদ্বেগজনক বলে উল্লেখ করে রাষ্ট্রপতি শাসনের দাবি তুললেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। বৃহস্পতিবার বিজেপির পরিবর্তন যাত্রা অংশ নেন দলের এই নেতা। সেখানেই তিনি রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাষ্ট্রপতি শাসনের পক্ষে সওয়াল করেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করেন তিনি।

এদিন পরিবর্তন যাত্রার রথ বর্ধমান থেকে বের হয়ে বর্ধমান উত্তর বিধানসভা এলাকায় বিভিন্ন পথ পরিক্রমা করে। বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের হাট গোবিন্দপুরে পরিবর্তন যাত্রার সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ছাড়াও বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া উপস্থিত ছিলেন। জনসভার পর পরিবর্তন যাত্রা রথ ভাতার বিধানসভা এলাকায় প্রবেশ করে।

বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের হাট গোবিন্দপুরে রাজ্যের মন্ত্রীর ওপর হামলার প্রসঙ্গে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, এখন পশ্চিমবঙ্গে কেউ সুরক্ষিত নয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক ভাবে খারাপ হয়ে গিয়েছে। দুষ্কৃতীরা আর পুলিশকে ভয় পাচ্ছে না। তারা সংখ্যাগরিষ্ঠ হয়ে পড়েছে। তার ওপর মুর্শিদাবাদে রাজ্যের মন্ত্রী ওপর হামলা হয়ে গেল। এই পরিস্থিতিতে এ রাজ্যে রাষ্ট্রপতি শাসন জরুরি। আমি রাষ্ট্রপতি শাসনের দাবি জানাচ্ছি।


হাট গোবিন্দপুরের সভায় বক্তব্য রাখতে গিয়ে নরোত্তম মিশ্র বলেন, এ রাজ্যের মন্ত্রী জাকির হোসেনের ওপর হামলা হয়ে গেল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীও সুরক্ষিত নয় এই রাজ্যে। এই ঘটনাই প্রমাণ করছে এ রাজ্যে আইনশৃঙ্খলা ব্যবস্থা বলে আর কিছু না অবশিষ্ট নাই। রাজ্যের শাসক দল সরকার সামলাতে পারছে না। তাই এ রাজ্যে এখন রাষ্ট্রপতি শাসনের প্রয়োজন।

তিনি বলেন, পশ্চিমবঙ্গ জুড়ে এখন মাফিয়া রাজ চলছে। সভায় উপস্থিত বাসিন্দাদের উদ্দেশ্যে তিনি বলেন, সব রাজনৈতিক দলকে বারবার দেখেছেন। এবার একবার বিজেপিকে ক্ষমতায় এনে দেখুন। বিজেপি কেন্দ্রেরয পাশাপাশি রাজ্যের উন্নতি করতে সচেষ্ট। সেই জন্যই তাদের ক্ষমতায় আসা আনা প্রয়োজন। সেই বার্তা দিতেই এরাজ্যে এসেছি।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published: