Home /News /south-bengal /
Unique Wedding Ceremony|| এ একেবারে অন্য বিয়ের আসর! ভিন্ন ধারার অনুষ্ঠানে কী করলেন বর-কনে? জানুন...

Unique Wedding Ceremony|| এ একেবারে অন্য বিয়ের আসর! ভিন্ন ধারার অনুষ্ঠানে কী করলেন বর-কনে? জানুন...

Unique Marriage Ceremony at East Medinipur Chandupur: বিয়ের আসরে সামাজিক কর্তব্য পালন করতে গিয়ে সামাজিক কর্মসূচির আয়োজন করে প্রশংসা কুড়োলেন নব দম্পতি।

  • Share this:

    #চন্ডীপুর: একেবারে অন্য বিয়ের আসর। বিয়ে উপলক্ষে অনুষ্ঠান আর সেই অনুষ্ঠানের ভাবনাটাই একেবারে ভিন্ন। বিয়ের আসরে সামাজিক কর্তব্য পালন করতে গিয়ে সামাজিক কর্মসূচির আয়োজন করে প্রশংসা কুড়োলেন নব দম্পতি। শুধু বিয়ের আসরে অতিথি বরণ নয়, এলাকার বেশ কয়েকজন থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুকেও আমন্ত্রন এবং আপ্যায়ন করা হয়। তাদের অতিথির মর্যাদা দিয়ে বরন করা হয়। নিজেদের সামর্থ্য অনুযায়ী বিয়ের দিনে কিছু অর্থ সাহায্যও করে নব দম্পতি। নিজেদের খুশির অনুষ্ঠানে আক্রান্ত শিশুদের মুখে হাসি ফোটাতে এই উদ্যোগ নেন পূর্ব মেদিনীপুরের চন্ডীপুরের বাসিন্দা স্বপন কান্তি বেরা ও তাঁর ছেলে এবং নববধূ।

    আরও পড়ুন: ‘‘আপনার খাওয়া হয়নি?’’ আগন্তুকদের ব্যাগ থেকে বেরিয়ে আসে খাবার ভরা টিফিন বক্স

    বিয়ের আয়োজন ছিল শুক্রবার সন্ধ্যায়। সেই বিয়ের অনুষ্ঠানেই আমন্ত্রণ জানানো হয় ১৫ জন থ্যালেসেমিয়া আক্রান্ত শিশুদের। তাদের প্রত্যককে এ দিন পুষ্পস্তবক, উত্তরীয়, স্মারক-সহ কিছু আর্থিক সাহায্য তুলে দেন নব দম্পতি। পেশায় ফার্মাসিস্ট স্বপন বেরা বলেন, ছেলের বিয়েতে অনেক কিছু আয়োজন করার ইচ্ছে ছিল। কিন্তু এলাকায় থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের রক্তের জন্য অসহয়তা দেখেছি বলেই অন্যান্য দিকে বেশি খরচ না করে এদের পাশে দাঁড়িয়েছি।

    পাশাপাশি সমাজের কাছে বার্তাও দিতে চেয়েছেন। যাতে করে এধরনের অনুষ্ঠানের খরচ বাঁচিয়ে অসহায় শিশুদের পাশে দাঁড়ানোর মানুষের সংখ্যা দিন দিন বাড়তে থাকে। এ দিন উপস্থিত সকলের কাছে সেই আবেদনও করেন তিনি। পাত্র ধ্রুবজ্যোতি বেরা পেশায় একজন ফার্মাসিস্ট। তাঁর কথায়, বিয়ের আয়োজনে আলোকসজ্জা আতশবাজিতে খরচ না করে ভিন্ন ভাবনা থেকেই এই উদ্যোগ নিতে চেয়েছি। তাঁর বিয়ের আসরে এ ধরণের উদ্যোগ নেওয়ায় খুশি পাত্রী অর্পিতাও। উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষজনও।

    সুজিত ভৌমিক

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Medinipur

    পরবর্তী খবর