হোম /খবর /দক্ষিণবঙ্গ /
বুকে কালো ব্যাজ, ইস্তফা দিয়েও রোগী দেখছেন সিউড়ি চিকিৎসকরা

বুকে কালো ব্যাজ, ইস্তফা দিয়েও রোগী দেখছেন সিউড়ির চিকিৎসকরা

ইস্তফা দিয়েও কাজে চিকিৎসকরা, বুকে কালো ব্যাজ পরেই চিকিৎসা

ইস্তফা দিয়েও কাজে চিকিৎসকরা, বুকে কালো ব্যাজ পরেই চিকিৎসা

  • Last Updated :
  • Share this:

    #সিউড়ি: সিউড়ি হাসপাতালে পরিষেবা স্বাভাবিক। ইস্তফা দিয়েও কাজে যোগ দিয়েছেন সিউড়ি সুপারস্পেশালিটি হাসপাতালের চিকিৎসকরেরা। বুকে কালো ব্যাজ পরেই চিকিৎসা করছেন ডাক্তারা। হাসপাতালের জরুরি বিভাগ খোলা। আউটডোরে রোগী দেখছেন চিকিৎসকরা।

    বৃহস্পতিবারই স্বাস্থভবনে ই-মেল করে গণ-ইস্তফা দেন হাসপাতালের সাতষট্টিজন চিকিৎসক। তাঁদের দাবি, ইস্তফা গৃহীত হলেই কাজ ছাড়বেন।

    চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে, সোমবার এনআরএসে, রোগীর পরিবার ও জুনিয়র ডাক্তারদের মধ্যে সংঘর্ষ বাধে। জুনিয়র ডাক্তারদের নিগ্রহের প্রতিবাদে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। যে হাসপাতালে প্রতিদিন হাজার হাজার রোগী যান, সেখানে মঙ্গলবার থেকে চিকিৎসা বন্ধ। এই অচলাবস্থা কাটাতে দফায় দফায় বৈঠক হয়েছে। কখনও নবান্নে, কখনও স্বাস্থ্যভবনে। রাজ্য সরকারের শীর্ষ স্তর থেকে একাধিকবার বার কর্মবিরতি প্রত্যাহারের আর্জি জানানো হয়েছে।

    কিন্তু, আন্দোলনরত ছাত্ররা নিজেদের অবস্থানে অনড়। এই পরিস্থিতিতে পদত্যাগ করলেন এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ শৈবাল কুমার মুখোপাধ্যায় এবং মেডিক্যাল সুপার কাম ভাইস প্রিন্সিপাল সৌরভ চট্টোপাধ্যায়। দুজনেরই পদত্যাগপত্রের বয়ান এক। সোমবার থেকে এই হাসপাতালে যে অচলাবস্থা চলছে তার সমাধানসূত্র বের করতে না পারায় দুঃখপ্রকাশ করে, বৃহস্পতিবার দু’জনে ইস্তফা দেন।

    First published:

    Tags: Doctors strike, Junior Doctor, NRS Medical College, Suri medical college