হোম /খবর /দক্ষিণবঙ্গ /
বালির গাড়ি বাইকে ধাক্কা মারতেই ফুঁসে উঠল জঙ্গলমহল! এ কী অবস্থা হল পুলিশের

Jhargram News: বালির গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু, দেহ উদ্ধারে গিয়ে আক্রান্ত পুলিশ

X
title=

পুলিশ মৃতদেহ উদ্ধার করতে গেলে ইট ছোড়ে স্থানীয়রা, মারতে তেড়ে আসে। বালি খাদানের অস্থায়ী তাঁবুতে আগুন ধরিয়ে দেয় ক্ষুব্ধ জনতা। ইটের আঘাতে বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন।

  • Share this:

ঝাড়গ্রাম: বালির গাড়ির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল গোপীবল্লভপুরে। পুলিশ মৃতদেহ উদ্ধার করতে গেলে ইট ছোড়ে স্থানীয়রা, মারতে তেড়ে আসে। বালি খাদানের অস্থায়ী তাঁবুতে আগুন ধরিয়ে দেয় ক্ষুব্ধ জনতা। ইটের আঘাতে বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন।

রবিবার বিকেল সাড়ে চারটে নাগাদ গোপীবল্লভপুরের দহমুন্ডা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। মৃত যুবকের নাম করমা সিং (২৭)। বাড়ি বাবুডুমরো গ্রামে। জানা গিয়েছে, মৃত করমা সিং গোপীবল্লভপুরের দিক থেকে হাতিবাড়ির রাস্তা ধরে বাইক চালিয়ে যাচ্ছিলেন। সেই সময় দহমুন্ডা এলাকায় প্রবল গতিতে উল্টো দিক থেকে একটি বালির গাড়ি আসছিল। সেই গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে বাইকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই যুবকের।

এই ঘটনার পরই এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। স্থানীয়দের অভিযোগ, বালি খাদানের দৌরাত্ম্য ব্যাপক বেড়ে গিয়েছে। সুবর্নরেখার অবৈধ বালি খাদান থেকে বালি তোলার জন্য নিয়ম না মেনে জনবহুল এলাকার উপর দিয়ে গাড়িগুলো প্রবল গতিতে যেতে থাকে। গাড়িগুলোর বিরুদ্ধে অতিরিক্ত বাংলা নিয়ে যাতায়াত করার অভিযোগ‌ও উঠেছে। আর তাই গোপীবল্লভপুরের রাস্তায় দুর্ঘটনা লেগেই থাকে বলে স্থানীয়দের দাবি।

আরও পড়ুন: নজরে মুখ্যমন্ত্রীর বৈঠক, গ্রিভেন্স সেল নিয়ে আজ ১৫টি দফতরের সচিবদের নিয়ে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়

দুর্ঘটনায় মৃত্যু এলাকার মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটায়। তাঁরা দেহ আটকে পথ অবরোধ করেন। গোপীবল্লভপুর থানা থেকে বিশাল পুলিশবাহিনী পৌঁছলে পুলিশকে লক্ষ করে ঢিল ছুড়তে থাকে। পরে ঘটনাস্থলে আরও বিপুল সংখ্যক পুলিশ নিয়ে পৌঁছন ঝাড়গ্রামের অতিরিক্ত সুপার (সদর) কল্যাণ সরকার। পুলিশ মৃদু লাঠি চালিয়ে ক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করে দেয়। অবশেষে সন্ধে সাড়ে সাতটা নাগাদ মৃতদেহ উদ্ধার করতে পারে পুলিশ।

এই ঘটনায় উত্তেজিত জনতার ছোড়া ইটের আঘাতে ৬-৭ জন পুলিশকর্মী আহত হন বলে জানা গিয়েছে। যদিও ঝাড়গ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কল্যাণ সরকার বলেন, "পুলিশ লাঠি চার্জ করেনি। বিপুল পুলিশ দেখে বিক্ষোভকারীরা সরে যায়।জনতার ছোড়া ইটে বেশ কয়েকজন পুলিশ কর্মী জখম হয়েছেন।"

Published by:Kaustav Bhowmick
First published:

Tags: Agitation, Jhargram news, Police, Road Block