গ্রামবাসীদের বিক্ষোভ থেকে বাঁচতে নোটিশ জারি নলহাটির ১ নম্বর ব্লকের BDO-র

গ্রামবাসীদের বিক্ষোভ থেকে বাঁচতে নোটিশ জারি নলহাটির ১ নম্বর ব্লকের BDO-র

যাতে সরকারি কর্মীরা বিক্ষোভের মুখে না পড়েন, সেই কারণেই এই নোটিশ জারি করা হয়েছে নলহাটি ১ নম্বর ব্লকের বিডিওর তরফ থেকে ৷

  • Share this:

Supratim Das

#নলহাটি: শেষমেষ BDO কে নোটিশ দিয়ে জানাতে হল CAA বা  NRC সংক্রান্ত কোনও কাজ চলছে না তাঁর ব্লকের কোনও এলাকাতেই। তাই অযথা গুজবে কান দেবেন না বা আতঙ্কিত হবেন না। বীরভূমের নলহাটি  ১ নম্বর ব্লকের BDO জগদীশ বাড়ুইকে এই নোটিশ জারি করতে হল ৷ কারণ গতকাল গ্রামে গিয়ে সাধারণ গ্রামবাসীদের বিক্ষোভের মধ্যে পড়তে হয়েছিল তাঁকে।

গতকাল বীরভূমের নলহাটি বসন্তপুর গ্রামে NRC, CAA আতঙ্কে ব্লক আধিকারিকদের ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। পরে গ্রামবাসীদের বুঝিয়ে ছাড়া পান ওই ব্লক আধিকারিক । জানা গিয়েছে,  কয়েক মাস ধরে একটি বেসরকারি সংস্থা  গ্রামের মহিলা ও পুরুষদের  স্মার্ট ফোনে ডিজিটাল  পদ্ধতিতে কীভাবে কাজ করা যায় তা শেখাচ্ছিলেন। গ্রামবাসীদের আতঙ্ক NPR বা CSS সার্ভের কাজ চলছে,  সেই কারণে বিক্ষোভ দেখান তাঁরা। পরে গ্রামে যান BDO,  তাঁকেও ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

পরে বহু কষ্টে গ্রামবাসীদের বুঝিয়ে তিনি গ্রাম থেকে ছাড়া পান। আর সেই কারণে গ্রামের অন্যান্য জায়গায় গিয়ে যাতে সরকারি কর্মীরা বিক্ষোভের মুখে না পড়েন,  সেই কারণেই এই নোটিশ জারি করা হয়েছে নলহাটি ১ নম্বর ব্লকের বিডিওর তরফ থেকে ৷ গ্রামে গ্রামে এই নোটিশ লাগানো হচ্ছে বিক্ষোভ থেকে বাঁচতে।

First published: January 14, 2020, 9:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर