corona virus btn
corona virus btn
Loading

এ বার শিশুদের জন্য স্পেশ্যাল প্রোটিন জাতীয় খাবার বিলি করা হল বীরভূমে

এ বার শিশুদের জন্য স্পেশ্যাল প্রোটিন জাতীয় খাবার বিলি করা হল বীরভূমে

দৈনিক মজুর পরিবারের ১০০ জন বাচ্চাদের একটা করে প্রোটিন জাতীয় হেল্থ ড্রিঙ্ক এবং সাবান দেওয়া হয়। বাচ্চাদের পরিবার সহ স্থানীয় মানুষ সবাই খুব খুশি।

  • Share this:

Supratim Das

#বীরভূম: চতুর্থ পর্যায়ে লকডাউন কিছুটা শিথিল থাকলেও বীরভূম জেলা জুড়ে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। অনেক দৈনিক মজুর মানুষ দীর্ঘদিন ধরে কাজ হারা । নানান স্বেচ্ছাসেবী সংস্থা আর সরকারের সহযোগিতায় কোনও রকমে এক বেলা ভাত, ডাল জুটলেও সেই সব পরিবারের শিশুদের পুষ্টির ক্ষেত্রে যথেষ্ট নয়। তাই এরকম চলতে থাকলে তারা নানান অপুষ্টিজনিত রোগে ভুগতে পারে। এই কথা মাথায় রেখে বীরভূম জেলার সিউড়ি শহরের Upohar Welfare Society বাচ্চাদের বেবি ফুড, হেল্থ ড্রিঙ্ক দেওয়ার পরিকল্পনা নেয় ।

নানান দিক থেকে আর্থিক সহযোগিতা সংগ্রহ করে তাঁরা বুধবার সিউড়ি হাটজেন বাজার সংলগ্ন এলাকার দৈনিক মজুর পরিবারের ১০০ জন বাচ্চাদের একটা করে প্রোটিন জাতীয় হেল্থ ড্রিঙ্ক এবং সাবান দেওয়া হয়। বাচ্চাদের পরিবার সহ স্থানীয় মানুষ সবাই খুব খুশি। তবে পরীক্ষামূলক ভাবে এই প্রোটিন জাতীয় খাবার বাচ্চাদের মধ্যে বিলি করা হল। আগামী দিনে বীরভূম জেলার বিভিন্ন প্রান্তে একইভাবে শিশুদের মধ্যে প্রোটিন জাতীয় খাবার ও পানীয় বিলি করা হবে। সোসাইটির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ বাসিন্দারা।

Published by: Simli Raha
First published: May 30, 2020, 8:28 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर