Digha Accident: দিঘার উত্তাল সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন মদ্যপ পর্যটক, প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন নুলিয়ারা

পর্যটককে উদ্ধার করে আনছেন নুলিয়ারা৷

ওই পর্যটকের সঙ্গীদের চিৎকার চেঁচামেচি শুনে সঙ্গে সঙ্গে প্রাণের ঝুঁকি নিয়ে সমুদ্রে ঝাঁপ দেন সৈকতে কর্তব্যরত নুলিয়ারা (Digha Accident)।

  • Share this:

#দিঘা: উত্তাল সমুদ্রে ডুবে যাচ্ছিলেন এক পর্যটক৷ জলে ঝাঁপ দিয়ে সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে উদ্ধার করলেন দিঘা সৈকতে কর্তব্যরত নুলিয়ারা। এ দিন এমনই রূদ্ধশ্বাস মুহূর্তের সাক্ষী থাকল দিঘার সমুদ্র সৈকত৷ যদিও সমুদ্র থেকে উদ্ধার করা গেলেও ওই পর্যটকের অবস্থা বেশ আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীদের দাবি, মদ্যপ অবস্থায় স্নান করতে নেমেই ওই পর্যটক তলিয়ে যাচ্ছিলেন৷ ওই পর্যটকের সঙ্গীদের চিৎকার চেঁচামেচি শুনে সঙ্গে সঙ্গে প্রাণের ঝুঁকি নিয়ে সমুদ্রে ঝাঁপ দেন সৈকতে কর্তব্যরত নুলিয়ারা। অচৈতন্য অবস্থায় সমুদ্র থেকে উদ্ধার করে প্রাথমিক শুশ্রুষা করা হয়৷ এর পর আশঙ্কাজনক অবস্থায় তাকে ভর্তি করা হয়েছে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে।

আরও পড়ুন: সৈকতপ্রেমীদের জন্য সুখবর! আজ থেকেই চালু হাওড়া-দিঘা সরাসরি ট্রেন পরিষেবা, জেনে নিন সময়সূচি...

পুলিশ সূত্রে খবর, বন্ধুদের সঙ্গে দলবেঁধে দিঘায় বেড়াতে আসেন বিজয় নস্কর নামে ৪৫ বছরের ওই ব্যক্তি। তাঁর বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণপুর। সৈকতের বিধিনিষেধঅমান্য করেই অতিরিক্ত মদ্যপান করে সমুদ্র স্নানে নেমে বিপদ ডেকে আনেন ওই পর্যটক৷ সমুদ্র উত্তাল দেখেও নুলিয়াদের নজর এড়িয়ে আরও গভীরে যাওয়ার চেষ্টা করেন তিনি৷ তখন প্রবল ঢেউয়ের ধাক্কায় নিয়ন্ত্রণ হারান বিজয় নস্কর৷

দিঘায় অবশ্য এই ধরনের ঘটনা নতুন কিছু নয়৷ একশ্রেণির পর্যটকের উদাসীনতার জন্য বার বার দুর্ঘটনা ঘটে যায় দিঘার সমুদ্র সৈকতে৷ পুলিশ প্রশাসনের নিষেধ অমান্য করেই উত্তাল সমুদ্রে স্নান করতে নেমে পড়েন কেউ কেউ৷ মদ্যপ অবস্থাতেও স্নানের নিষেধাজ্ঞা কানে তোলেন না বহু পর্যটক৷ এই সমস্ত নিষেধাজ্ঞা অমান্যের জেরে অতীতে একাধিকবার দুর্ঘটনা ঘটলেও তার থেকে শিক্ষা নিচ্ছেন না এই পর্যটকরা৷

Published by:Debamoy Ghosh
First published: