Home /News /south-bengal /
বাবা নার্সিংহোমের সাধারণ কর্মী, ছেলে দেবাক্ষ মাধ্যমিকে সপ্তম, খুশির হাওয়া কান্দিতে

বাবা নার্সিংহোমের সাধারণ কর্মী, ছেলে দেবাক্ষ মাধ্যমিকে সপ্তম, খুশির হাওয়া কান্দিতে

৭০০ মধ্যে দেবাক্ষর প্রাপ্ত নম্বর ৬৮৬। কান্দির ছাতিনা এলাকায় বাসিন্দা দেবাক্ষর ফলাফলে খুশি এলাকার বাসিন্দারা।

  • Share this:

#কান্দি: বাবা নার্সিংহোমে কাজ করেন। সামান্য বেতনে সংসারে নুন আনতে পান্তা ফুরায়। ছেলে দেবাক্ষ যদিও নিজের অবস্থানে অনড়। শত অভাবের মধ্যে আজ সে নিজের যোগ্যতা প্রমাণ করে দিয়েছে। মাধ্যমিকে রাজ্যের মেধাতালিকায় তার স্থান সপ্তম।

৭০০ মধ্যে দেবাক্ষর প্রাপ্ত নম্বর ৬৮৬। কান্দির ছাতিনা এলাকার বাসিন্দা দেবাক্ষর ফলাফলে খুশি এলাকার বাসিন্দারা। এ দিন তাকে শুভেচ্ছা জানাতে বাড়িতে ভিড় করেছিলেন সবাই। পাড়ার ছেলের সাফল্যে গর্বিত এলাকাবাসী।

কান্দি রাজ হাইস্কুলের কৃতি ছাত্র হিসেবেই পরিচিত দেবাক্ষ সিদ্ধান্ত। ফলে মাধ্যমিকের ফল ভাল হবে, তা নিয়ে একপ্রকার নিশ্চিত ছিল সিদ্ধান্ত পরিবার। কিন্তু মেধা তালিকার প্রথম দশে ছেলের নাম দেখতে পাবেন, এ যেন তাঁরা স্বপ্নেও কম্পনা কড়তে পারেননি। দেবাক্ষর বাবা বিরূপাক্ষ সিদ্ধান্ত জানান, এলাকার একটি কোচিং সেন্টারেই সব বিষয় পড়ত দেবাক্ষ। আলাদা করে কোথাও পড়ানোর সামর্থ্য ছিল না। তাই কোচিংয়ের বাইরে নিজের চেষ্টা আর স্কুলের শিক্ষকদের সাহায্যেই ছেলের এই সাফল্য।

বাবা মায়ের একমাত্র সন্তান দেবাক্ষ পড়াশোনা ছাড়াও ফুটবল খেলতে, গল্পের বই পড়তে ভালবাসে। এলাকার স্কুলে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করে সে চিকিৎসক হতে চায়। দেবাক্ষ জানিয়েছে, যে স্কুলে থেকে মাধ্যমিক দিয়েছে সে, সেখানেই বিজ্ঞান নিয়ে উচ্চমাধ্যমিকে পড়বে। ভবিষ্যতে চিকিৎসক হওয়াই স্বপ্ন।

দেবাক্ষর সাফল্য প্রসঙ্গে কান্দি পুরসভার প্রশাসক অপূর্ব সরকার বলেন, "এত অভাবের মধ্যে পড়াশুনা করে যেভাবে মেধা তালিকায় দেবাক্ষ সিদ্ধান্ত জায়গা করে নিয়েছে, তাতে আমরা গর্বিত। ওই পরিবারের পাশে আছি। উচ্চশিক্ষায় যাতে কোনও অসুবিধা না হয় দেবাক্ষর, সেদিকে আমরা লক্ষ্য রাখবো।"

Pranab Kumar Banerjee

Published by:Shubhagata Dey
First published:

Tags: 7th in madhyamik merit list, Madhyamik result 2020, Murshidabad

পরবর্তী খবর