বুলবুলের জেরে ডেঙ্গি আতঙ্ক, আবর্জনায় বাড়ছে দূষণ, মশা, মৃত ১

বুলবুলের জেরে ডেঙ্গি আতঙ্ক, আবর্জনায় বাড়ছে দূষণ, মশা, মৃত ১
হাবড়ায় ফের জ্বরে মৃত ১

ঘুর্ণিঝড় বুলবুল তছনছ করে দিয়ে গিয়েছে সবকিছু। এক সপ্তাহ পরও বেসামাল পরিস্থিতি। এরমধ্যেই উত্তর চব্বিশ পরগনার হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি-সহ হাসনাবাদের বিস্তীর্ণ এলাকায় বাড়ছে ডেঙ্গি আতঙ্ক।

  • Share this:

#হিঙ্গলগঞ্জ: বুলবুল বিধ্বস্ত সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ, হাসনাবাদসহ বিস্তীর্ণ এলাকায় বাড়ছে ডেঙ্গি আতঙ্ক। ঝড়ের পর এলাকার বিভিন্ন পুকুরে পড়ে রয়েছে গাছের ডাল, আবর্জনা। আবর্জনায় বাড়ছে দূষণ। সঙ্গে মশার দাপট। তারমধ্যেই ফের হাবড়ায় জ্বরে মৃত্যু হল এক মহিলার।

ঘুর্ণিঝড় বুলবুল তছনছ করে দিয়ে গিয়েছে সবকিছু। এক সপ্তাহ পরও বেসামাল পরিস্থিতি। এরমধ্যেই উত্তর চব্বিশ পরগনার হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি-সহ হাসনাবাদের বিস্তীর্ণ এলাকায় বাড়ছে ডেঙ্গি আতঙ্ক। একে বৃষ্টির জমা জল। তার উপর ঝড়ে উড়ে আসা গাছ ও গাছের পাতা পুকুরে পড়ে, পচে দূষণ ছড়াচ্ছে। বাড়ছে মশার উপদ্রব। স্থানীয় পঞ্চায়েতের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ।

এদিকে, শনিবার হাবড়ার মহিষা মছলন্দপুরে ফের জ্বরে মৃত্যু হল এক মহিলার। সাতদিন ধরে জ্বরে ভুগছিলেন সাকেরা সরদার। হাবড়া হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িও ফিরে যান। শুক্রবার ফের জ্বর আসে তাঁর। হাবড়া হাসপাতালে ভরতি করার পরই মৃত্যু হয় তাঁর।

ত্রাণ বিলির পাশাপাশি এলাকা পরিস্কারের দাবি জোরদার হচ্ছে এলাকায়। স্থানীয় পঞ্চায়েতের দাবি, কাজ হচ্ছে। তবে বুলবুল এত বিশাল এলাকা জুড়ে ধংলসীলা চালিয়েছে, যে কর্মীর অভাবে কাজের গতি কমছে।

First published: 11:40:46 AM Nov 17, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर