ঝাড়খন্ডে পালা বদল - স্বপ্ন দেখা শুরু ম্যাসানজোড় জলাধারের

ঝাড়খন্ডে পালা বদল - স্বপ্ন দেখা শুরু ম্যাসানজোড় জলাধারের

বীরভূমে পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ডের ম্যাসানজোর জলাধার ফের নতুন করে রাঙিয়ে দেওয়া হবে নীল-সাদা রঙে, বললেন অনুব্রত মণ্ডল

  • Share this:

Supratim Das

#বীরভূম: ঝাড়খন্ডে বিজেপির ভরাডুবি ৷ গেরুয়া শিবিরকে হটিয়ে ঝাড়খন্ডের মসনদে জেজেএম-কংগ্রেস জোটের সরকার ৷ এই ফলাফলের প্রভাব এরাজ্যেও ৷ বীরভূমে পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ডের ম্যাসানজোর জলাধার ফের নতুন করে রাঙিয়ে দেওয়া হবে নীল-সাদা রঙে, বললেন অনুব্রত মণ্ডল ৷ তিনি আরও বলেন,  ‘ম্যাসানজোর জলাধার পশ্চিমবঙ্গ সরকারের সম্পত্তি যা বীরভূম জেলা প্রশাসনের নিয়ন্ত্রাধীন , এতদিন ঝাড়খণ্ডে থাকা বিজেপি সরকারের বাধায় ওই জলাধারে উন্নয়নের কাজ বন্ধ ছিল,  বন্ধ ছিল ওই জলাধার নীল সাদা রং করার কাজ। এমনকি ম্যাসানজোরে ঢোকার মুখে বিশ্ব বাংলা লোগো ঢেকে দিয়ে ঝাড়খন্ড বিজেপি সরকার জোর করে নিজেদের লোগো লাগিয়ে দিয়েছিল।’ ঝাড়খন্ডে বিজেপি সরকারের পরাজয়ের পর একথা বললেন অনুব্রত মণ্ডল।

সোমবার বীরভূমের সিউড়িতে বীরভূম জেলা তৃণমূলের মহা মিছিল হয় ৷ সেই মিছিলে ছিলেন অনুব্রত মণ্ডল,  জেলা সহসভাপতি অভিজিত সিংহ সহ একাধিক জেলা নেতা।  মিছিল শুরু হয় সিউড়ীর চাঁদমারী মাঠ থেকে - শহর ঘুরে সিউড়ির মসজিদ মোড় পর্যন্ত যায় ওই মিছিল। মিছিলের শেষ অনুব্রত মণ্ডল বক্তব্য রাখতে গিয়ে ঝাড়খন্ড প্রসঙ্গ তোলেন।

উল্লেখ্য, ২০১৮ সালের আগষ্ট মাসে ঝাড়খণ্ডের ম্যাসানজোর জলাধারে উন্নয়নের কাজ শুরু করে বীরভূম জেলা প্রশাসনের সেচ বিভাগ। ওই সময় ম্যাসানজোড় ব্যারেজের নীল সাদা রং করা বন্ধ করে দেয় ঝাড়খণ্ডের বিজেপি সরকার, এমনকি ম্যাসানজোর ঢোকার মুখে যে বিশ্ব বাংলার বোর্ড ছিল পশ্চিমবঙ্গ সরকারের সেই বোর্ডের উপরও তখনকার বিজেপি সরকার নিজেদের লোগো লাগিয়ে দেয়।  পশ্চিমবঙ্গ সরকারকে সেখানে উন্নয়নের কাজ করতে পুরোপুরি বাধা দেওয়া হয় এবং ম্যাসানজোড়কে নিজেদের সম্পত্তি বলে দাবী করে বিজেপি সরকার। তারপর থেকে অর্ধেক কাজ হওয়া অবস্থাতেই পড়েছিল ম্যাসানজোর জলাধার।

First published: 04:56:09 PM Dec 24, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर