Home /News /south-bengal /
অল্পেই খুশি, ওরা কাজ করে আনন্দে

অল্পেই খুশি, ওরা কাজ করে আনন্দে

File Photo : PTI

File Photo : PTI

প্রচারের আলোকবৃত্ত থেকে কয়েক আলোকবর্ষ দূরে থাকতেই পছন্দ করেন তাঁরা। দূরে থাকলেও, সরে থাকেন না। নিঃশব্দে কাজ করে চলেন। তাঁদের জীবন নিবেদিত শুধু অন্যের জন্য। তিনি ভিক্ষে করে অন্ন যোগাচ্ছেন অনাথ শিশুদের মুখে ।

  • Share this:

    #কলকাতা: প্রচারের আলোকবৃত্ত থেকে কয়েক আলোকবর্ষ দূরে থাকতেই পছন্দ করেন তাঁরা। দূরে থাকলেও, সরে থাকেন না। নিঃশব্দে কাজ করে চলেন। তাঁদের জীবন নিবেদিত শুধু অন্যের জন্য। তিনি ভিক্ষে করে অন্ন যোগাচ্ছেন অনাথ শিশুদের মুখে। তাঁর নিজের সন্তানও বড় হচ্ছে এই শিশুদের সঙ্গেই। তৈরি করেছেন অনাথাশ্রম। সিঙ্গুরের মির্জাপুরের লক্ষ্মী দাসপাত্রের গল্প। তবে এই গল্প, গল্প হলেও সত্য়ি ।

    আরও পড়ুন : ধৃত নকল বাস কন্ডাক্টর এলাকায় চাঞ্চল্য

    তাদের জীবনে কোনও বাধা নেই কোনও বিপত্তি, তারা নিয়মের দাস । প্রতিটি মুহূর্তেই তারা প্রস্তুত সব রকমের পরিস্থিতি সামাল দেওয়ার জন্য । তারা আনন্দে বাঁচে জীবনে হয়তো অনেক না পাওয়া আছে কিন্তু কখনই তা বাছার অন্তরায় হয়ে দাঁড়ায়নি । তারা  সবাই রাজা তাদের রাজত্বে ।

    পড়তে থাকুন : ছাত্রীর শ্লীলতাহানি ঘিরে উত্তপ্ত জলপাইগুড়ি পলিটেকনিক কলেজ, অভিযুক্ত অধ্যাপক

    সবুজ ঘেরা রাস্তা পেরিয়ে এক সবুজ রাজত্বের ঠিকানা। রাজত্বে রাজা-প্রজার ভেদ নেই। আষ্টেপৃষ্টে-আলিঙ্গনে জড়িয়ে আছে সবাই। রাজা নন, সাম্রাজ্য চালান এক মা। নিজের সন্তানের সঙ্গেই কোলেপিঠে মানুষ করেছেন আঠেরো সন্তানকে। সিঙ্গুরের মির্জাপুরে ছোট ছোট সবুজ প্রাণেদের নিয়ে তৈরি করেছেন সবুজানন্দ মিশন। সত্যি ওরা কাজ করে ।

    First published:

    Tags: Dedication, LakshmiDasPatra, Singur

    পরবর্তী খবর