Home /News /south-bengal /
মরা মুরগির কারবারে লক্ষ্মীনাথপুর থেকে গ্রেফতার ৭, বাজেয়াপ্ত মরা মুরগিবোঝাই গাড়ি

মরা মুরগির কারবারে লক্ষ্মীনাথপুর থেকে গ্রেফতার ৭, বাজেয়াপ্ত মরা মুরগিবোঝাই গাড়ি

representative image

representative image

আজ বাদুড়িয়ার লক্ষ্মীনাথপুর থেকে গ্রেফতার হন ৭জন। গতকাল বাজেয়াপ্ত হয় মরা মুরগিবোঝাই একটি গাড়ি। ওই গাড়িতেই ছিলেন ধৃত ৭ । প্রত্যেকেই মরা মুরগির কারবারের সঙ্গে জড়িত--জিজ্ঞাসাবাদের পর এমনটাই দাবি পুলিশের। ধৃতদের বসিরহাট আদালতে তোলা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

আরও পড়ুন...
  • Share this:

    #বাদুড়িয়া: বাদুড়িয়ায় রমরমিয়ে চলছিল মরা মুরগির কারবার। উদ্ধার হয় প্রচুর মরা মুরগির মাংস। বাদুড়িয়া, বসিরহাট থেকে মরা মুরগি সরবরাহ হচ্ছিল কলকাতার বিভিন্ন দোকান ও রেস্তোরাঁয়। এই খবর প্রথম সম্প্রচারিত হয় নিউজ ১৮ বাংলায়। তারপরেই শুরু হয় তৎপরতা। 

    আজ বাদুড়িয়ার  লক্ষ্মীনাথপুর থেকে গ্রেফতার হন ৭জন। গতকাল বাজেয়াপ্ত হয় মরা মুরগিবোঝাই একটি গাড়ি। ওই গাড়িতেই ছিলেন ধৃত ৭ । প্রত্যেকেই মরা মুরগির কারবারের সঙ্গে জড়িত--জিজ্ঞাসাবাদের পর এমনটাই দাবি পুলিশের। ধৃতদের বসিরহাট আদালতে তোলা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। মরা মুরগির মাংস বিক্রি বন্ধ করতে কলকাতা শহরের বিভিন্ন বাজারেও লাগাতার অভিযান চালাচ্ছে কলকাতা পুরসভা। দোকান ও বাজার থেকে সংগ্রহ করা হচ্ছে কাটা মুরগির নমুনা । এন্টালি বাজার থেকেও নমুনা সংগ্রহ করে ল্যাবরেটরিতে পাঠান পুরকর্মীরা। কেটে রাখা মুরগি কতদিনের পুরনো, তাতে ফরমালিন রয়েছে কিনা-- সবই খতিয়ে দেখা হচ্ছে। বিরিয়ানি বা অন্য খাবারে মরা মুরগি মেশানো হচ্ছে কিনা, দেখা হচ্ছে  তাও-ও। একাধিক দোকান থেকে কাটা ও রান্না করা মুরগির নমুনা সংগ্রহ করে  পাঠানো হচ্ছে ল্যাবে। অবশ্য মরা মুরগি বিক্রির কথা অস্বীকার করেছেন বিক্রেতারা। মরা মুরগির ব্যবসা বন্ধে লাগাতার অভিযান চলবে বলে জানিয়েছেন কলকাতা পুরসভার আধিকারিকরা। তবে, এই বেআইনি কারবার বন্ধে সাধারণ মানুষকেও সতর্ক হতে হবে, এমনই মত পুর-কর্তৃপক্ষের ৷

    First published:

    Tags: 7 arrested, Baduria, Perished chicken business

    পরবর্তী খবর