Home /News /south-bengal /

৪০০ বেডের নতুন কোভিড হাসপাতাল সিউড়ীতে, কাল থেকে কাজ শুরু

৪০০ বেডের নতুন কোভিড হাসপাতাল সিউড়ীতে, কাল থেকে কাজ শুরু

বীরভূমের সিউড়ী সুপার স্পেশালিটি হাসপাতালকে ঘোষনা করা হলো কোভিড হাসপাতাল হিসাবে

  • Share this:

#বীরভূম: বীরভূমের সিউড়ী সুপার স্পেশালিটি হাসপাতালকে ঘোষনা করা হলো কোভিড হাসপাতাল হিসাবে। কাল, ১১ মে থেকেই ২০০ বেড নিয়ে কাজ শুরু করবে ১১ তলার এই হাসপাতাল। রোগীর চাপ বাড়লে আরও ২০০ বেড, অর্থাৎ মোট ৪০০ বেড থাকছে এই হাসপাতালে। থাকছে ICCU ও প্রতিটি বেডে অক্সিজেনের ব্যাবস্থা।

বীরভূম জেলায় বেড়ে চলেছে কোরোনা সংক্রমণ। যতদিন যাচ্ছে কোরোনা যেনো আরো শক্তিশালী হয়ে উঠছে বীরভূমে। আক্রান্তের সংখ্যা কমার বদলে প্রতিদিন যুক্ত হচ্ছে একটি করে অঙ্ক । অচেনা মৃত্যু মিছিলে এবার সামিল হচ্ছে চেনা মুখও। মানুষ প্রতিদিন কাওকে না কাওকে হারাচ্ছে, কেও হয়তো বেড না পেয়ে আবার কেও হয়তো অক্সিজেন সিলিন্ডার পাশে নিয়ে। আক্রান্তের মধ্যে প্রতিদিনই থাকছে সিরিয়াস পেশেন্ট। অনেকেই পাচ্ছেনা বেড, তো আবার অনেকে অক্সিজেন। কাছে পিঠে ছিলনা কোরোনা আক্রান্তদের জন্য সরকারি কোনও হসপিটাল, সিউড়ী থেকে ছুটতে হয় বোলপুর গ্লোকাল হাসপাতাল,  রামপুরহাট মেডিক্যলা কলেজ নয়তো অন্য জেলার হাসপাতালে, তবুও অনেকক্ষেত্রে মিলছেনা বেড। তাই মানুষের সুবিধার্থে এই সমস্যার কিছুটা হলেও সমাধান করতে রাজ্য সরকার বীরভূম জেলার সদর শহর সিউড়ির সুপার স্পেশালিটি হসপিটালকে রূপান্তরিত করা হচ্ছে ৪০০ বেডের কোভিড হসপিটালে।

১১ মে থেকে প্রথমে ২০০টি বেড নিয়ে চালু করা হবে এই কোভিড স্পেশাল ওয়ার্ড। পরবর্তীতে আরও ২০০টি বেড এর ব্যাবস্থা হবে এমনটাই সূত্রের খবর। এছাড়াও এই হসপিটালে রয়েছে অক্সিজেন সাপ্লাই। খুব শীঘ্রই গড়ে উঠবে অক্সিজেন প্ল্যান্ট, এমন টাই চলছে পরিকল্পনা। এতদিন বোলপুরের লোকাল হসপিটালটিই ছিল একটি মাত্র সরকারি কোভিড হসপিটাল এবং রামপুরহাটে ছিল কিছু বেসরকারি হস্পিটাল। যার ফলে আক্রান্তদের মুখোমুখি হতে হচ্ছিল বেড না থাকা থেকে শুরু করে রও বিভিন্ন সমস্যার। বীরভূমের সদর শহর সিউড়ির বুকে এমন একটি কোভিড হসপিটাল হওয়ায় অনেকটাই সুবিধা হবে রুগীদের। তবে কোভিড হাসপাতালে কাজ করতে আগ্রহী হাসপাতালের নার্সরাও। নিজেরাই এসে নাম এন্ট্রি করেছেন কাজ করার ইচ্ছা প্রকাশ করেছে জানিয়েছেন সুপার স্পেশালিটি হাসপাতালের নার্সিং সুপার মঞ্জু আঢ্য। হাসপাতাল সুপার শোভন দে জানিয়েছেন, সব ধরনের ব্যাবস্থা রাখা হচ্ছে এই কোভিড হাসপাতালে,  তবে অন্যান্য রোগীদের পরিসেবা দিতে হাসপাতালের অন্য বিল্ডিং রয়েছে, সেখানে দেওয়া হবে বাকি রোগীদের পরিসেবা।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Corona Hospital, Coronavirus, COVID-19, Suri

পরবর্তী খবর