Home /News /purba-bardhaman /
Bardhaman News: দখল হয়ে যাচ্ছে একের পর এক সরকারি জমি! তৈরি হচ্ছে রিসর্ট, নার্সারি! উঠছে প্রশ্ন

Bardhaman News: দখল হয়ে যাচ্ছে একের পর এক সরকারি জমি! তৈরি হচ্ছে রিসর্ট, নার্সারি! উঠছে প্রশ্ন

অবৈধভাবে তৈরি হয়েছে রিসর্ট 

অবৈধভাবে তৈরি হয়েছে রিসর্ট 

Bardhaman News: প্রশাসনের অনুমোদন না মেনেই বিঘের পর বিঘে দখল করে এই সমস্ত অবৈধ বিল্ডিং তৈরি করা হচ্ছে বলে অভিযোগ। অনেকে আবার সরকারি বোর্ড লাগানো জমিতেও তৈরি করেছে নার্সারি।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: সরকারি জমি দখল করে তৈরি হয়েছে একের পর এক রিসর্ট ও নার্সারি। প্রশাসনের অনুমোদন না মেনেই বিঘের পর বিঘে দখল করে এই সমস্ত অবৈধ বিল্ডিং তৈরি করা হচ্ছে বলে অভিযোগ। অনেকে আবার সরকারি বোর্ড লাগানো জমিতেও তৈরি করেছে নার্সারি। খোদ পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ ব্লকের শসঙ্গা পঞ্চায়েতের দামোদর নদের গৈতানপুর চরমানা এলাকায় তৈরি হচ্ছে এই সমস্ত রিসর্ট ও নার্সারি। প্রশ্নএর মুখে স্থানীয় পঞ্চায়েত থেকে ব্লক ভূমি দপ্তরের ভূমিকা।

    রীতিমতো দোতলা পাকা বাড়ি। মাটি ফেলে তৈরি করা হয়েছে রাস্তা। রাস্তার দু'দিকে গাছ দিয়ে সাজানো হয়েছে। রয়েছে ইলেকট্রিসিটি। সন্ধ্যার পর সেখানে আলো জ্বলে। এখানেই প্রায় পনেরো কাঠা জায়গা বাঁশের বেড়া দিয়ে দখল করে বাগান বাড়ির তৈরি হয়েছে। ভিতরে রয়েছে বসার জায়গা। চাষ হচ্ছে গাঁধা ফুল, আম, শসা।

    এখানকার নার্সারির এক মালিক জানান, কোনো জায়গা দখল নয়। খণ্ডঘোষ ব্লক ভূমি দপ্তর এবং শসঙ্গা পঞ্চায়েতে এই জায়গার লিজ নেওয়ার জন্য আবেদন জানিয়েছি। তবে এখনও অনুমোদন আসেনি। আগে থেকেই এই এলাকায় অনেকে পাকা বাড়ি বানিয়ে হোটেল ব্যবসা চালাচ্ছে। গাছ লাগানোর সখ, তাই ১৫কাটা জায়গায় কিছু ফুল, ফল ও সবজি চাষ করেছেন। গরু, ছাগলের উৎপাত থেকে এই সমস্ত গাছ বাঁচাতে বাঁশের বেড়া দিয়েছেন। প্রশাসন অনুমোদন দিলে এই ব্যবসা করা যাবে ভালো করে। বালি জায়গা তাই ট্রাক্টরে করে মাটি এনে ফেলতে হয়েছে।

    এদিকে, এলাকাবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই এলাকায় রিসোর্ট ও নার্সারি তৈরি হচ্ছে। খন্ডঘোষ ব্লকের বিএলআরও দপ্তরের এক শ্রেণীর অসাধু লোকের সহযোগিতায় নিয়েই এসব হচ্ছে। অন্যদিকে, বিএলআরও রোহিত রঞ্জন ঠাকুর বলেন, বাঁশের বেড়া দিয়ে অস্থায়ীভাবে ঘর তৈরি হচ্ছে সেটা জানতেন। কিন্তু কংক্রীটের কনস্ট্রাকশন হয়েছে বলে জানা নেই। খোঁজ নিতে হবে। খন্ডঘোষ ব্লকের বিডিও সত্যজিৎ কুমার বলেন, খুবই অন্যায় কাজ হয়েছে। আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষর কাছে বিষয়টি জানিয়েছি। ব্যবস্থা নেওয়া হবে।

    Malobika Biswas

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Bardhaman, Bardhaman news

    পরবর্তী খবর