Home /News /off-beat /
Optical Illusion: মাশরুমের মধ্যেই গা-ঢাকা দিয়ে রয়েছে ছোট্ট ইঁদুর, মাত্র ১৫ সেকেন্ডে ইঁদুরটিকে ধরে ফেললেই রেকর্ড!

Optical Illusion: মাশরুমের মধ্যেই গা-ঢাকা দিয়ে রয়েছে ছোট্ট ইঁদুর, মাত্র ১৫ সেকেন্ডে ইঁদুরটিকে ধরে ফেললেই রেকর্ড!

মাশরুমের মধ্যেই গা-ঢাকা দিয়ে রয়েছে ছোট্ট ইঁদুর, মাত্র ১৫ সেকেন্ডে ইঁদুরটিকে ধরে ফেললেই রেকর্ড!

মাশরুমের মধ্যেই গা-ঢাকা দিয়ে রয়েছে ছোট্ট ইঁদুর, মাত্র ১৫ সেকেন্ডে ইঁদুরটিকে ধরে ফেললেই রেকর্ড!

Optical Illusion: মাত্র ১৫ সেকেন্ডে সেই ইঁদুরটাকেই খুঁজে বার করাটাই হল চ্যালেঞ্জ! আর তা খুঁজে বার করতে পারলেই তৈরি হবে বিশ্ব রেকর্ড ৷

  • Share this:

    এক রাশ রঙ-বেরঙের মাশরুমের মধ্যেই লুকিয়ে রয়েছে ছোট্ট একটা ইঁদুর। আর মাত্র ১৫ সেকেন্ডে সেই ইঁদুরটাকেই খুঁজে বার করাটাই হল চ্যালেঞ্জ! আর তা খুঁজে বার করতে পারলেই তৈরি হবে বিশ্ব রেকর্ড (Optical Illusion)!

    আসলে এই ছবিটা অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি বিভ্রম! আজকাল সোশ্যাল মিডিয়ায় এই ধরনের দৃষ্টি বিভ্রমের ধাঁধার ছবিতে ছেয়ে গিয়েছে। অনেকেই এই ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ভালবাসেন। বিশদে জেনে নেওয়া যাক ছবিটির বিষয়ে।

    ছবিটিতে দেখা যাচ্ছে, পিচ রঙা একটা ব্যাকগ্রাউন্ড। আর তার মধ্যে রয়েছে রঙ-বেরঙের এক ঝাঁক মাশরুম। প্রতিটা মাশরুমের আকার-আকৃতি অবশ্য এক রকম নয়। এ-হেন একটি ছবির মধ্যে থেকে ছোট্ট ইঁদুরটাকে খুঁজে বার করা বেশ কঠিন। এই ছবিটির ক্ষেত্রে আসলে বিভিন্ন মাপের মাশরুমের আলাদা-আলাদা রঙ দৃষ্টি বিভ্রম সৃষ্টি করছে। এই সব বাধা-বিপত্তির মধ্যেও বহু পাঠক মাত্র ২০ সেকেন্ডের মধ্যেই ওই ইঁদুরটিকে খুঁজে পেতে সক্ষম হয়েছেন। আবার কারওর বা দাবি, মাত্র ১৭ সেকেন্ডেই তাঁরা ইঁদুরটাকে খুঁজে বার করে ফেলেছেন। তাই এই ছবির মধ্যে থেকে ১৫ সেকেন্ডে ইঁদুরটিকে খুঁজে বার করার চ্যালেঞ্জ দেওয়া হয়েছে। তাই বলা হচ্ছে, যিনি মাত্র ১৫ সেকেন্ডে ইঁদুরটিকে খুঁজে বার করতে পারবেন, তিনিই নতুন রেকর্ড গড়বেন। তবে পরে অনেকে আবার দাবি করেছেন, তাঁরা মাত্র ১০ সেকেন্ডের মধ্যেই ইঁদুরটিকে খুঁজে পেয়েছেন। কেউ বা আবার মাত্র ২ সেকেন্ডেই ইঁদুরটিকে খুঁজে বার করার দাবি তুলেছেন!

    আরও পড়ুন- দাম শুনলে চোখ উঠবে কপালে! এই প্রাণীর দুধ থেকেই তৈরি হচ্ছে সোনার মতো দামি পনির

    আর ইঁদুর খোঁজার এই নির্দিষ্ট সময়সীমা অর্থাৎ ১৫ সেকেন্ড পার হয়ে গেলেও যদি কোনও পাঠক ইঁদুরটিকে খুঁজে না-পান, তার জন্য রয়েছি আমরা। এ-ক্ষেত্রে ছোট্ট একটা সঙ্কেত দিয়ে সাহায্য করতে পারি আমরা। ইঁদুরটিকে খুঁজে বার করার জন্য ছবিটির একেবারে বাঁ-দিকে তাকাতে হবে। তাতে ইঁদুরটিকে পাওয়া গেলেও যেতে পারে।

    আরও পড়ুন- শুরু হচ্ছে চতুর্মাস; এই চার রাশির উপর বর্ষিত হবে ভগবান বিষ্ণুর কৃপা

    এ-ছাড়া আরও বড় একটা সঙ্কেত রয়েছে। আর সেটা জেনে গেলে ইঁদুরটিকে খুঁজে পাওয়া সহজ হয়ে যাবে। সেটাই দেখে নেওয়া যাক। দৃষ্টি বিভ্রম উদ্রেককারী এই ছবিতে লুকিয়ে থাকা ইঁদুরটির শুধু মাথা এবং চোখ দু’টোই দেখা যাবে। এর জন্য ইঁদুরটির পুরো শরীর খুঁজে বার করার কোনও প্রয়োজন নেই। এ-বার পাঠক যদি বাঁ-দিকের একটি কমলা রঙা মাশরুমের দিকে লক্ষ্য করেন, তা-হলে দেখতে পাবেন, ওই মাশরুমটির পিছন থেকেই উঁকি মারছে ইঁদুরটি এবং সেটি যেন সরাসরি তাকিয়ে রয়েছে পাঠকের দিকে। এ-বার নিশ্চয়ই ইঁদুরটিকে খুঁজে পাওয়া গিয়েছে? না-পাওয়া গেলে আমাদের দেওয়া সঙ্কেত মিলিয়ে চটপট খুঁজে বার করে ফেলা যাক!

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Optical Illusion, Viral News

    পরবর্তী খবর