Home /News /off-beat /
Mysterious 8-foot 'Grey Man': ধূসর মানব! এই ভূতুড়ে পাহাড়ে গেলেই পর্যটকেরা ভয়ে কেঁপে ওঠেন, শুনলে গায়ে কাঁটা দেবে

Mysterious 8-foot 'Grey Man': ধূসর মানব! এই ভূতুড়ে পাহাড়ে গেলেই পর্যটকেরা ভয়ে কেঁপে ওঠেন, শুনলে গায়ে কাঁটা দেবে

এ কী বিড়ম্বনা! গ্রামের নাম শুনেই ভয় পাচ্ছে মানুষ! কী রয়েছে ওই গ্রামে?

এ কী বিড়ম্বনা! গ্রামের নাম শুনেই ভয় পাচ্ছে মানুষ! কী রয়েছে ওই গ্রামে?

Mysterious 8-foot 'Grey Man': যদিও অনেকে মনে করেন যে, পাহাড়ে ঠান্ডা, ক্লান্তি এবং অক্সিজেন কম হওয়ার ফলে মানুষের বিভ্রম হয়।

  • Share this:

    কিছু কিছু লোককাহিনী চলে আসছে বছরের পর বছর ধরে৷ বহু যুক্তি-তর্কের পরেও মানুষের মুখ থেকে তা মোছার না৷ এখনও স্কটিশ পর্বতে অনুভূত হয় কোনও অজানা মানুষের হৃদস্পন্দন৷ ভয় ধরে মানুষের মনে৷ গা ছমছম করে৷ কে যেন তারা করে বেড়ায়৷

    বেন ম্যাকধুই-এ রয়েছে এক রহস্যময় ধূসর মানব৷ শোনা যায় সে পর্বতারোহীদের নিজের উপস্থিতি জানান দেয়। বেন ম্যাকধুই বেন নেভিসের পরেই স্কটল্যান্ডের দ্বিতীয়-উচ্চতম পর্বত। স্কটল্যান্ডের পূর্ব উচ্চভূমিতে কেয়ারনগর্মে অবস্থিত এই বেন ম্যাকধুইতেই রয়েছে বিশাল আকৃতির ধূসর মানুষ৷ এমনটাই কথিত৷ যারা তাকে দেখেছেন বলে দাবি করেছেন, তাঁদের মতে এই ধূসরমানব অন্তত আট ফুট লম্বা এবং ছোট, ধূসর চুলে আচ্ছাদি৷তএই গল্প চলে আসছে প্রায় একশো বছর ধরে৷

    ধূসর মানুষটির উপস্থিতি প্রত্যক্ষ করা সবচেয়ে বিখ্যাত বিবরণগুলির মধ্যে একটি প্রফেসর জে নরম্যান কলির বলা গল্প৷ অ্যাবারডিনে কেয়ারনগর্ম ক্লাবের ২৭তম বার্ষিক সাধারণ সভায় প্রফেসর কলি একটি বক্তৃতা দেওয়ার সময় বলেছিলেন, “আমি কুয়াশার মধ্যে কেয়ারন থেকে ফিরে আসছিলাম৷ হঠাৎ মনে হল কিছু একটা শুনছি। মনে হল কেউ আমার পিছনে হাঁটছে কিন্তু আমার থেকে তিন বা চারগুণ লম্বা পা ফেলছে।"

    প্রফেসর কলি জানিয়েছেন, সেখানে তিনি ফিরে যাবেন না। যদিও অনেকে মনে করেন যে, পাহাড়ে ঠান্ডা, ক্লান্তি এবং অক্সিজেন কম হওয়ার ফলে মানুষের বিভ্রম হয়। তবে এখনও বেন ম্যাকধুইয়ের ধূসর মানবের গল্প শিহরিত করে পর্যটকদের।

    (Disclaimer: নিউজ ১৮ বাংলা কোনওরকম অলৌকিকতাকে সমর্থন করে না )

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Haunted Village

    পরবর্তী খবর