corona virus btn
corona virus btn
Loading

মানুষের জীবনে গুরুত্বপূর্ণ প্রভাব বিস্তার করে গেরুয়া রং

মানুষের জীবনে গুরুত্বপূর্ণ প্রভাব বিস্তার করে গেরুয়া রং

এই রঙ মনের কুসংস্কারকে দূর করে সংস্কারি করে তোলে চিত্তকে। ত্যাগের অন্যতম প্রতীক এই গেরুয়া রঙ। এই জন্য সর্বত্যাগী সন্ন্যাসীর সঙ্গে গৈরিক রঙটি ওতোপ্রতো ভাবে জড়িয়ে আছে।

  • Share this:

#কলকাতা: বৃহস্পতি ও মঙ্গল উভয়েরই রঙ গৈরিক। এই রঙের মূল বৈশিষ্ট্য হল এই রঙ মনের ওপর বিশেষ দৃষ্টিভঙ্গিগত প্রভাব সৃষ্টি করে। ক্রমাগত গৈরিক রঙ ব্যবহার করলে আর কোনও রঙের পোশাক পড়তেই ইচ্ছা করবেনা। এই রঙ পরিধান করলে মনে শান্তি আসে, কালিমা দূর করে, ধীরে ধীরে আত্মচেতনা বৃদ্ধি পায়। মানব জীবনে গৈরিক রঙের প্রভাব সূদূর প্রসারী। গৈরিক রঙ অত্যন্ত শুভ রঙ। এই রঙ মনের কুসংস্কারকে দূর করে সংস্কারি করে তোলে চিত্তকে। ত্যাগের অন্যতম প্রতীক এই গেরুয়া রঙ। এই জন্য সর্বত্যাগী সন্ন্যাসীর সঙ্গে গৈরিক রঙটি ওতোপ্রতো ভাবে জড়িয়ে আছে। সামাজিক আচার অনুষ্ঠানে বা উপনয়নের মতো অনুষ্ঠানে এই বসন আবশ্যিক।

আরও পড়ুন: কী করে বুঝবেন আপনারা রাজযোজট ?

রাশিগত দিক থেকে দেখতে গেলে দেখা যায়, যাদের বৃহস্পতি ও মঙ্গল অশুভ তাদের ক্ষেত্রে এই রঙ বেশি কার্যকরী। রাশি বা লগ্ন দিয়ে এই রঙ বিচার হয় না। জন্মছক নির্ভুলভাবে বিচার করে রঙ নির্ধারণ করা উচিত। তবে সাধারন ভাবে বলা যায় যে মীন, ধনু, মেষ ও লগ্নের ক্ষেত্রে এই রঙ বেশি কার্যকরী হয়ে উঠতে পারে। এই রঙ প্রথমে মনের ওপর গভীরভাবে প্রভাব ফেলে তারপরে শরীরের ওপর ক্রিয়া করে। কোনও মানুষ যদি পথভ্রষ্ট হয় তাহলে দীর্ঘদিন গৈরিক রঙের জামা কাপড় পরলে ধীরে ধীরে সুস্থ পথে চলার রাস্তা খুঁজে পায়।

আরও পড়ুন: লোককে ‘বাঁশ দেওয়া’ ছাড়ুন, বাঁশেই রয়েছে সৌভাগ্যের নতুন চাবিকাঠি

First published: August 18, 2018, 8:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर