Home /News /off-beat /
Optical Illusion: কুকুর নয়, বরং এই ছবিতে লুকিয়ে রয়েছে বিড়াল! আজব ধাঁধার সমাধান জানেন?

Optical Illusion: কুকুর নয়, বরং এই ছবিতে লুকিয়ে রয়েছে বিড়াল! আজব ধাঁধার সমাধান জানেন?

Optical Illusion: অপটিক্যাল ইলিউশন শুধুই ছবির ধাঁধা নয়। আমরা কীভাবে একটি নির্দিষ্ট সমস্যাকে দেখি তার পাশাপাশি আমাদের ব্যক্তিত্বের একটি দিকও তুলে ধরে এইসব অপটিক্যাল ইলিউশন, যার সম্পর্কে আমরা হয়তো সচেতনই নই।

  • Share this:

    অপটিক্যাল ইলিউশন: অপটিক্যাল ইলিউশনের ছবি আজকাল খুব ভাইরাল হচ্ছে। ইন্টারনেটে অপটিক্যাল ইলিউশন দেখার পর, লোকেরা সঠিক উত্তর খুঁজে বের করতে দারুণ পছন্দ করেন। কিছু প্রতিভাধর মানুষ অবিলম্বে খুঁজে পেয়ে যান এই ধাঁধার উত্তর। আবার অনেকে আছেন যাঁরা দীর্ঘ সময় ধরে লড়াই করার পরেও সঠিক উত্তরটি আর কিছুতেই খুঁজে পান না।

    আরও পড়ুন: পার্ক সার্কাসে এলোপাথারি গুলি ছুড়ে আত্মঘাতী পুলিশকর্মী, নিহত এক মহিলাও

    এই অপটিক্যাল ইলিউশনে একটি কুকুর একটি মৃত গাছের কাছে দাঁড়িয়ে আছে। তবে দর্শকদের জন্য চ্যালেঞ্জ হল ছবিতে কুকুর নয়, বিড়াল খুঁজে বের করা। ছবিতে দেখা যাচ্ছে একটি মরা গাছ, যার সব পাতা ঝরে গিয়েছে। একই গাছের সামনে একটা কুকুর দাঁড়িয়ে আছে। প্রথমে সবাই ভেবেছিল কুকুরই হবে ধাঁধার উত্তর কিন্তু তা হয়নি। প্রথম নজরে বিড়াল কোথাও দেখা যায় না। Tik Tok ব্যবহারকারী HecticNick-এর এই মাথা ঘামাবার ছবি সোশ্যাল মিডিয়ায় আসার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে গেছে। সবাই ভেবেছিল যে টিকটোকার ভুল করেছে এবং ভুল প্রশ্ন দিয়েছে। কিন্তু ব্যাপারটা মোটেও তা ছিল না।

    একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, "কুকুরটিই হল বিড়াল।" কিন্তু এটি ভুল উত্তর ছিল। সঠিক উত্তরটি হল যে মৃত গাছ একটি বিড়ালের গঠন তৈরি করে। ডালপালাগুলি ঘনিষ্ঠভাবে দেখুন, আপনি বুঝতে পারবেন।

    অপটিক্যাল ইলিউশন শুধুই ছবির ধাঁধা নয়। আমরা কীভাবে একটি নির্দিষ্ট সমস্যাকে দেখি তার পাশাপাশি আমাদের ব্যক্তিত্বের একটি দিকও তুলে ধরে এইসব অপটিক্যাল ইলিউশন, যার সম্পর্কে আমরা হয়তো সচেতনই নই। অপটিক্যাল ইলিউশনকে দেখার কোনও নির্দিষ্ট ‘সঠিক উপায়’ নেই। প্রত্যেকেই প্রথম নজরে বিভিন্ন কিছু লক্ষ্য করবেন এটাই স্বাভাবিক কারণ প্রত্যেক মানুষ আলাদা, তাঁদের দৃষ্টিকোণও ভিন্ন।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর