পাঁচমিশালি

corona virus btn
corona virus btn
Loading

দীপাবলি ২০২০: আলোর উৎসব হোক নিরাপদ ও সুরক্ষিত, প্রিয়জনের স্বাস্থ্যের কথা মাথায় রেখে উপহার দিন এগুলি!

দীপাবলি ২০২০: আলোর উৎসব হোক নিরাপদ ও সুরক্ষিত, প্রিয়জনের স্বাস্থ্যের কথা মাথায় রেখে উপহার দিন এগুলি!

এ বার এই উপহারের ধরনে একটু বদল আনুন। স্বাস্থ্যকে গুরুত্ব দিয়ে সাজিয়ে তুলুন দিওয়ালি গিফটের বাক্সকে।

  • Share this:

সামনেই দীপাবলী। কিন্তু এ বার সেই আনন্দে থাবা বসিয়েছে করোনা। তা বলে কি হাত গুটিয়ে বসে থাকবেন? কখনই নয়, আতঙ্কিত না হয়ে উৎসবের আনন্দে মেতে উঠুন। তবে নিজের শরীর ও স্বাস্থ্যকে সর্বাধিক গুরুত্ব দিন। আর খেয়াল রাখুন আপনার প্রিয়জনেরও। প্রতি বছরই আপনার বন্ধু বা আত্মীয়দের কোনও না কোনও উপহার দেন। তবে এ বার এই উপহারের ধরনে একটু বদল আনুন। স্বাস্থ্যকে গুরুত্ব দিয়ে সাজিয়ে তুলুন দিওয়ালি গিফ্টের বাক্সকে।

দেখে নিন এই প্যানডেমিক পরিস্থিতিতে স্বাস্থ্যের কথা মাথায় রেখে, কী কী হতে পারে দীপাবলির সেরা উপহার:

১. COVID কেয়ার হ্যাম্পার

সংক্রমণের মাঝেও উৎসবের আনন্দে মেতেছেন মানুষজন। কিন্তু সংক্রমণকে উপেক্ষা করলে বড় ভুল করা হবে। তাই সব দিক মাথায় রেখেই উদযাপন করতে হবে আলোর উৎসব। আর এই প্যানডেমিকে সেরা উপহার হতে পারে COVID কেয়ার হ্যাম্পার। এই গিফ্ট বক্সে রাখুন মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, ওয়াইপ টিসু ইত্যাদি। ইমিউনিটি বুস্টিংয়ের জন্য রাখতে পারেন চবনপ্রাস, কড়হা বা পাচনের মশলাও।

২. স্ন্যাকস বক্স

এই আনন্দ ও আলোর উৎসবে প্রতি বছর আপনি ড্রাই ফ্রুটস বা মিষ্টির প্যাকেট উপহার দেন। কিন্তু এ বার একটু অন্য কিছু করুন। এই সংক্রমণ পরিস্থিতিতে প্রিয়জনের স্বাস্থ্যের কথা মাথায় রেখে আপনার চিরাচরিত উপহারে একটু বদল আনুন। মিষ্টির প্যাকেটের বদলে দিন পুষ্টিকর ও স্বাস্থ্যকর স্ন্যাকস বক্স। যাতে থাকতে পারে বাদামজাতীয় খাবার, নানা ধরনের মিলেট, গ্রিন টি, পাচন বা কড়হা বানানোর উপাদান ইত্যাদি।

৩. ইনডোর এক্সারসাইজ গিয়ার

এই প্যানডেমিকে বেশিরভাগ সময় বাড়িতে কাটছে। তাই নিয়মিত শরীরচর্চা, জিমে যাওয়া এগুলি লাটে উঠছে। অধিকাংশ সময় বাড়িতে বসে কাজের ফলে বাড়ছে মেদও। প্রিয়জনের ফিটনেস ও সুস্বাস্থ্যের কথা চিন্তা করে তাঁকে কোনও ইনডোর এক্সারসাইজ টুল উপহার দিন। এ ক্ষেত্রে এক্সারসাইজ ম্যাট, রেজিস্ট্যান্স ব্যান্ড, কেটলবেলস, জাম্প রোপ, ফোম রোলার ইত্যাদি একাধিক জিনিস উপহার দিতে পারেন আপনি।

৪. হেল্থ বাসকেট

দীপাবলির সময় আপনার বন্ধুকে দিন সেরা উপহার। সে ক্ষেত্রে হেল্থ বাসকেট ভালো অপশন হতে পারে। নানা ধরনের ফল, ড্রাই ফ্রুটস-বাদাম জাতীয় খাদ্যসামগ্রীর পাশাপাশি এতে মাশরুম, নানা ধরনের সোয়া ফুড ও অলিভ অয়েলও থাকে। তাই একসঙ্গে একাধিক জিনিস উপহার দিতে পারেন বন্ধু বা আত্মীয়দের। পাশাপাশি তাঁদের সুস্বাস্থ্যের বিষয়টিও সুনিশ্চত হবে।

৫. ন্যাচারাল এয়ার পিউরিফায়ার

দীপাবলির সময় শহরাঞ্চলের বাতাস দারুণ ভাবে দূষিত হয়। অনেকেই শ্বাসকষ্ট ও ফুসফুসের সংক্রমণে ভোগেন। তাই প্রিয়জনের সুস্বাস্থ্যের কথা মাথায় রেখে একটু আলাদা ও হেলদি গিফ্ট দিতে পারেন। বেসওয়াক্স ক্যান্ডেল বা সল্ট ল্যাম্প দিতে পারেন আপনার বন্ধুদের। ড্রইংরুমের শোভা বাড়ানোর পাশাপাশি দারুণ কার্যকরী এই ন্যাচারাল এয়ার পিউরিফায়ার।

৬. হাউজপ্ল্যান্ট

এই শীতের সময় আর বিশেষ করে দীপাবলীর পর বায়ুদূষণের মাত্রা বেড়ে যায়। তাই এই সময়ে আপনার প্রিয়জনকে কোনও হাউজপ্ল্যান্ট উপহার দিতে পারেন। স্নেক প্ল্যান্ট, মানি প্ল্যান্ট, বনসাই বা এই জাতীয় নানা ইনডোর প্ল্যান্ট বেছে নিতে পারেন উপহার হিসেবে। এগুলি অনলাইনে সহজেই অর্ডার করা যাবে।

৭. অ্যান্টিগ্লেয়ার ও ব্লু লাইট প্রোটেক্টিভ গিয়ার

এই প্যানডেমিকে সবাই প্রায় সময় ঘরে থাকাই পছন্দ করছেন। ওয়র্ক ফ্রম হোমও চলছে। তাই কাজ আর বিনোদনের সূত্রে মানুষজন ল্যাপটপ বা ফোনের স্ক্রিনেই বেশিরভাগ সময় কাটাচ্ছেন। এই সমস্ত ডিজিটাল ডিভাইজের UV রশ্মি, ব্লু-লাইটসহ একাধিক ক্ষতিকারক রশ্মি আপনার চোখের পাশাপাশি ত্বকের ক্ষতি করছে। ঘুমের সমস্যা করছে। তাই এই দিওয়ালির মরশুমে আপনার প্রিয়জনকে কোনও অ্যান্টিগ্লেয়ার, UV প্রোটেক্টিভ বা ব্লু লাইট প্রোটেক্টিভ চশমা উপহার দিন। দিতে পারেন অ্যান্টিগ্লেয়ার ও ব্লু লাইট প্রোটেক্টিভ স্ক্রিন কভার। অনলাইনেই সহজে পাওয়া যাবে এই গিফটগুলি।

Written By: Sovan Chanda

Published by: Arka Deb
First published: November 12, 2020, 3:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर