বিধান মার্কেটের অবৈধ নির্মাণ নিয়ে সরব এসজেডিএ চেয়ারম্যান

বিধান মার্কেটের অবৈধ নির্মাণ নিয়ে সরব এসজেডিএ চেয়ারম্যান

শিলিগুড়ির বিধান মার্কেটে অবৈধ নির্মাণ নিয়ে কড়া বার্তা শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের

  • Share this:

Partha Pratim Sarkar

#শিলিগুড়ি: শিলিগুড়ির বিধান মার্কেটে অবৈধ নির্মাণ নিয়ে কড়া বার্তা শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের। সোমবার সংস্থার চেয়ারম্যান বিজয় চন্দ্র বর্মন সাফ জানান, ব্যবসায়ীদের নিষেধ করার পরও অবৈধ নির্মাণ হচ্ছে। অবিলম্বে মার্কেট পরিদর্শনের পর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত গত জুলাইয়ে মার্কেট পরিদর্শনের পর অবৈধ নির্মাণ নিয়ে সরব হয়েছিলেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। মন্ত্রীর নির্দেশে ভেঙে ফেলা হয়েছিল অবৈধ দোকান। পরবর্তীতে দফায় দফায় ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী। ঠিক হয় শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ বা এসজেডিএ নতুন দোকান তৈরী করে দেবে। কোনও অবৈধ নির্মাণ বরদাস্থ করা হবে না বলে সাফ ঘোষণা করেন মন্ত্রী। তারপর এদিন এসজেডিএ-র চেয়ারম্যান জানান, মার্কেটে অবৈধ নির্মাণ হচ্ছে। আগামী বোর্ড মিটিংয়ে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। পুজোর আগে ব্যবসায়ীদের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। পুজোর পরও মানবিকতার খাতিরে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। তবে, শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে। ফের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি।

এদিকে এদিনই চম্পাসারি মোড়ে আগুনে ক্ষতিগ্রস্ত মুরগি ব্যবসায়ীদের সঙ্গেও দেখা করেন চেয়ারম্যান। দু'দিন আগে ভয়াবহ আগুনে পুড়ে যায় ৮টি দোকান। ঘটনাস্থল পরিদর্শন করেন এসজেডিএ-র চেয়ারম্যান। তিনি জানান, ব্যবসায়ীরা আবেদন করলে এসজেডিএ নতুন দোকান তৈরি করে দেবে। তবে তার আগে জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। কারণ, ৩১ নং জাতীয় সড়কের ধারেই দোকান গড়ে তুলতে হবে। সেক্ষেত্রে যাতে জমি নিয়ে কোনও জটিলতা না সৃষ্টি হয়, তা নিশ্চিত করতেই এই বৈঠক। কোনওভাবেই অবৈধ নির্মাণে থাকবে না এসজেডিএ। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে থাকার কথা জানিয়েছেন চেয়ারম্যান। অন্যদিকে ব্যবসায়ীরা জানিয়েছেন, তাঁরা এই বিষয়ে দ্রুত নিজেদের মধ্যে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এবং তা তাঁরা জানিয়ে দেবেন এসজেডিএ কর্তৃপক্ষকে। চেয়ারম্যান বিজয় চন্দ্র বর্মণ জানান, ব্যবসায়ীরা সিদ্ধান্ত জানালে বোর্ড মিটিংয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সেক্ষেত্রে এসজেডিএ দোকান তৈরি করে দেবে।

First published: 11:21:44 PM Dec 30, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर