• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • SILIGURI VACCINE AT DOOR STEP TO BE GIVEN IN SILIGURI LIST OF OLD PEOPLE ARE BEING MADE PBD

Duare Vaccine: দুয়ারে ভ্যাকসিন চালু হতে চলেছে শিলিগুড়িতে, প্রবীণ নাগরিকদের তালিকা তৈরির প্রক্রিয়া শুরু

সব বয়স্ক মানুষদের নাম যাতে সঠিকভাবে তালিকাতে ওঠানো যায় তার জন্য প্রয়োজনে নির্বাচন কমিশনে যে নামের তালিকা রয়েছে সেটিও প্রয়োজনে খতিয়ে দেখা হবে।

সব বয়স্ক মানুষদের নাম যাতে সঠিকভাবে তালিকাতে ওঠানো যায় তার জন্য প্রয়োজনে নির্বাচন কমিশনে যে নামের তালিকা রয়েছে সেটিও প্রয়োজনে খতিয়ে দেখা হবে।

  • Share this:

#শিলিগুড়ি: এবারে শিলিগুড়িতেও দুয়ারে ভ্যাকসিন (vaccine at doorstep)! আগামী সপ্তাহ থেকেই শহরে চালু হবে এই প্রক্রিয়া। প্রথম দফায় শহরের প্রবীণ নাগরিকদের টিকা দেওয়া হবে। সেইসঙ্গে দৃষ্টিহীন, শারীরিক এবং মানসিক বিশেষভাবে সক্ষমদেরও টিকা দেওয়া হবে। পাশাপাশি অসুস্থদেরও বাড়ি বাড়ি গিয়ে টিকা দেওয়া হবে। দফায় দফায় বিশেষ চাহিদাসম্পন্নদেরও টিকা দেওয়া হবে। শনিবার শিলিগুড়ি পুরসভায় জেলার স্বাস্থ্য দফতরের আধিকারীকদের নিয়ে বৈঠক শেষে একথা জানান পুর প্রশাসক গৌতম দেব।

শহরের ৪৭টি ওয়ার্ডের প্রবীণ নাগরিকদের তালিকা তৈরী করা হচ্ছে। তারপরই স্বাস্থ্য কর্মীরা ঘরে ঘরে পৌঁছবে ভ্যাকসিন নিয়ে। ইতিমধ্যেই জেলায় সাড়ে চার লাখ মানুষ ভ্যাকসিন পেয়েছে বলে তিনি জানান। শীঘ্রই প্রবীণ নাগরিকদের নামের তালিকা তৈরি করা হচ্ছে, জানান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারীক প্রলয় আচার্য্য। জেলাজুড়ে সত্তোর উর্ধ্ব মানুষদের বাড়ি বাড়ি গিয়ে টিকা দেওয়ার কাজ দ্রুত শুরু করতে চলেছে শিলিগুড়ি পুরসভা। শিলিগুড়ি ওয়েলফেয়ার অর্গানাইজেশন এবং লিভার ফাউন্ডেশনের সঙ্গে যৌথভাবে এই প্রক্রিয়া শুরু করছে পুরসভা। দুয়ারে ভ্যাকসইনের আওতায় এই ভ্যাকসিন দেওয়া হবে বয়স্ক ব্যক্তিদের। যাতে দ্রুত বয়স্ক মানুষেরা ভ্যাকসিন পান সেই বিষয়টি খতিয়ে দেখতে শনিবার শিলিগুড়ি পুরসভায় একটি জরুরি বৈঠক করেন শিলিগুড়ি পুরসভার প্রশাসক গৌতম দেব। বৈঠকে উপস্থিত ছিলেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য্য, অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক (২) তুলসী প্রামানিক সহ পুরসভার কমিশনার সহ অন্য আধিকারিকরা।

বৈঠক শেষে গৌতমবাবু জানান, জেলায় এখনও পর্যন্ত মোট সাড়ে চার লক্ষ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। এবারে দুয়ারে ভ্যাকসিন চালু হলে সংখ্যাটা আরও বাড়বে। জেলা তো বটেই পুর এলাকাতেও সমস্ত বয়স্ক মানুষের তালিকা হাতে এই মূহুর্তে নেই বলে জানিয়েছেন গৌতমবাবু। তবে জেলা জুড়ে বয়স্ক মানুষদের তালিকা তৈরি করা হচ্ছে। সব বয়স্ক মানুষদের নাম যাতে সঠিকভাবে তালিকাতে ওঠানো যায় তার জন্য প্রয়োজনে নির্বাচন কমিশনে যে নামের তালিকা রয়েছে সেটিও প্রয়োজনে খতিয়ে দেখা হবে।আগামী সপ্তাহ থেকেই জেলা জুড়ে বয়স্ক মানুষদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে বলে জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য্য। তালিকা তৈরি হলেই প্রক্রিয়া শুরু হবে।

Published by:Pooja Basu
First published: