• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • SILIGURI TOTAL 7 DAYS SILIGURI FULESWARI MARKET WILL BE CLOSED DUE TO THE SURGE OF CORONA SS

Siliguri: বাড়ছে করোনার প্রকোপ, সতর্ক প্রশাসন, আজ থেকে টানা ৭ দিন বন্ধ থাকবে শিলিগুড়ির ফুলেশ্বরী বাজার!

Photo: News18 Bangla

Siliguri Markets: কোভিড নিয়ন্ত্রণে শহরের এক একটি বাজার সপ্তাহে একদিন করে বন্ধ থাকবে। এমনটাই জানিয়েছেন, পুর প্রশাসক গৌতম দেব।

  • Share this:

শিলিগুড়ি: ফের বাড়ছে কোভিড সংক্রমণের হার। উত্তরবঙ্গের জেলাগুলোতে আক্রান্তের শীর্ষে রয়েছে দার্জিলিং জেলা! আর তাই রাশ টানতেই ফের কড়াকড়ি জেলা প্রশাসনের। আজ, সোমবার থেকে টানা ৭ দিন বন্ধ থাকবে শিলিগুড়ির ২৪ নং ওয়ার্ডের ফুলেশ্বরী বাজার। ওই ওয়ার্ডে করোনার প্রকোপ বেশি হওয়ায় এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন জেলাশাসক এস পুন্নমবালাম।

পাশাপাশি কোভিড নিয়ন্ত্রণে শহরের এক একটি বাজার সপ্তাহে একদিন করে বন্ধ থাকবে। এমনটাই জানিয়েছেন, পুর প্রশাসক গৌতম দেব। এতে সাধারণ মানুষের খুব একটা সমস্যা হওয়ার কথাও নয়। স্থানীয় বাজার কমিটি বা ব্যবসায়ী সমিতির সঙ্গে আলোচনা করেই বাজার বন্ধের সিদ্ধান্ত ঘোষণা করা হবে। বাজার বন্ধের দিনে পুরো স্যানিটাইজেশন প্রক্রিয়া চলবে। করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় শহরজুড়ে পুলিশি তৎপরতাও বেড়েছে। নৈশ কার্ফু আরও বেশি নজরদারি বাড়ানো হয়েছে। প্রশাসনিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিধান মার্কেট ফল ও সবজি ব্যবসায়ী সমিতির সম্পাদক স্বপন কুণ্ডু। তিনি এও জানান, সকাল ৮টা থেকে রাত ৮টা নয়, দ্রুত আলোচনা করে মার্কেট দুপুর ৩টে পর্যন্ত করার সিদ্ধান্ত নেওয়া হবে। তাহলে ভিড় কিছুটা এড়ানো যাবে।

গতকাল, রবিবারে শহর শিলিগুড়ির বিভিন্ন বাজারে ছিল থিক থিক ভিড়। দূরত্ব বিধি মানার বালাই নজরে পড়েনি। তবে ক্রেতা এবং বিক্রেতাদের একটা অংশের মধ্যে মাস্ক পরার অভ্যেসটা নজরে পড়েছে। যদিও একদিন বন্ধ রেখে কিছুই হবে না বলে মনে করেন সাধারন মানুষেরা। তাদের কথায়, প্রয়োজন আমজনতার সচেতনতা। কোভিড বিধি মেনে না চললে বিপদ আরো বাড়বে। একইভাবে জেলার পার্বত্য এলাকাতেও সপ্তাহে একদিন করে বাজার বন্ধ থাকবে। ইতিমধ্যেই পাহাড়জুড়ে বিশেষ অভিযানে নেমেছে পুলিশ। কোভিড বিধি ভাঙলেই করা হচ্ছে গ্রেফতার। গতকাল, রবিবার ২৬৬ জনকে জেলার বিভিন্ন থানা গ্রেফতার করেছে। চলছে হোটেলেও তল্লাশি। এদিকে প্রকোপ বাড়ায় উদ্বিগ্ন প্রশাসন। আজ, সোমবার পরিস্থিতি নিয়ে শিলিগুড়ির স্টেট গেস্ট হাউসে দার্জিলিং ও কালিম্পং জেলার প্রশাসন ও স্বাস্থ্য কর্তাদের নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেখানেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Partha Pratim Sarkar

Published by:Siddhartha Sarkar
First published: