করোনার আতঙ্ক দূরে সরিয়ে মালদহে জমজমাট বসন্ত উৎসব

করোনার আতঙ্ক দূরে সরিয়ে মালদহে জমজমাট বসন্ত উৎসব

শাড়ি- পাঞ্জাবির যুগলবন্দী আর তার সঙ্গে পলাশ ফুলের সাজ আর বাহারি রঙে চেনা মুখ হয়ে ওঠে অচেনা।

  • Share this:

#মালদহ: করোনার আতঙ্ককে থোড়াই কেয়ার । ঐতিহ্য মেনে মালদহে বসন্ত উৎসবে মাতলো শহরবাসী। সকাল থেকে শহরের রাস্তায় বর্ণাঢ্য প্রভাতফেরী। এরপর শহরের শুভঙ্কর শিশু উদ্যানে নাচ, গান , আবির খেলায় মাতলেন নানা বয়সের পুরুষ ও মহিলারা। দেদার সেলফি আর প্রিয়জনের সঙ্গে আবির খেলার মুহূর্তকে ক্যামেরাবন্দি করে রাখার তৎপরতাও চোখে পড়ে ।

করোনা নিয়ে আতঙ্ক থাকায় এবার মালদহে রং, আবিরের বাজার মন্দা। বিক্রিবাট্টাও অন্যান্য বছরের তুলনায় অনেকটাই কম। এই অবস্থায় কতটা উৎসবমুখর হবে জেলাবাসী? তা নিয়ে সংশয় ছিল নানা মহলে।

কিন্তু, সোমবার সকাল থেকেই এর উল্টো ছবি ধরা পড়ল শহরে। শাড়ি- পাঞ্জাবির যুগলবন্দী আর তার সঙ্গে পলাশ ফুলের সাজ আর বাহারি রঙে চেনা মুখ হয়ে ওঠে অচেনা।

গত বেশ কয়েক বছর ধরেই শহরবাসীর একটা বড় অংশের মানুষের গন্তব্য হয়ে ওঠে শুভঙ্কর শিশু উদ্যান। এবারও চেনা ছবি ধরা পড়ে । সকাল থেকেই যুবক-যুবতীদের পথ ছিল পার্ক মুখী। আর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পার্কে কার্যত ঢল নামে মানুষের । দুপুর পর্যন্ত চলে হই-হুল্লোড়, আবির খেলা ।শুভঙ্কর শিশু উদ্যান এর অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। শুভঙ্কর শিশু উদ্যান ছাড়াও শহরের মহানন্দাপল্লী,  পিরোজপুর, সিঙ্গাতলা, রামকৃষ্ণ পল্লী - এলাকায় স্থানীয় মানুষ নিজেদের মতো করে বসন্ত উৎসবে মাতেন। বিকেলের দিকেও বিভিন্ন এলাকায় চলে বসন্ত উৎসব পালন।

Sebak DebSarma

First published: March 10, 2020, 4:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर