হোম /খবর /উত্তর ২৪ পরগণা /
শিশু পাচার চক্রের হদিশ হাবড়ায়, সাফল্য জেলা পুলিশের

North 24 Parganas News- শিশু পাচার চক্রের হদিশ হাবড়ায়, সাফল্য জেলা পুলিশের

হাবরা থানা

হাবরা থানা

গ্রেফতার সদ্যোজাত-র বাবা-মা সহ চার

  • Share this:

#উত্তর ২৪ পরগনা: জেলা পুলিশের বড়োসড়ো সাফল্য। শিশু পাচার চক্রে যুক্ত থাকার অভিযোগে মোট চার জনকে গ্রেফতার করল পুলিশ। এর মধ্যে দুজন পাচার হওয়া শিশুর বাবা–মা। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার হাবড়া থানা এলাকায় (North 24 Parganas News)।

দত্তপুকুর থানার মালিয়াপুর দাসপাড়া এলাকার বাসিন্দা কবীর মন্ডল এবং মর্জিনা বিবি তাদের চার দিনের শিশুকন্যাকে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ (North 24 Parganas News)। পেশায় রাজমিস্ত্রি কবীর এবং তার স্ত্রীর এর আগে চার সন্তান রয়েছে। চারদিন আগে কবীরের স্ত্রী মর্জিনা একটি কন্যা সন্তানের জন্ম দেয়। কিন্তু দরিদ্র পরিবারে কন্যা সন্তানকে কি করে বড় করে তুলবে, এই চিন্তায় ওই সন্তানকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করে তারা।

এদিন সন্ধ্যায় হাবড়ার এক নম্বর রেল গেট সংলগ্ন এলাকায় তারা সদ্যোজাতকে বিক্রি করতে যান। সেই শিশুকে নিতে আসেন দত্তপুকুর থানার বামনগাছি মালিয়াপুর দাসপাড়া এলাকার বাসিন্দা লাবনী দাস এবং মুরালি এলাকার বাসিন্দা হাফিজা খাতুন। চার লক্ষ টাকার বিনিময়ে নিজেদের সন্তানকে, এই দুই শিশু পাচারকারীর হাতে তুলে দিতে গিয়ে চারজনই ধরা পরে যায় পুলিশের হাতে। গোপন সূত্রে খবর পেয়ে, হাবড়া থানার পুলিশ লাবনী দাস ও হাফিজা খাতুন কে হাতেনাতে গ্রেফতার করে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে কথায় অসঙ্গতি মেলে (North 24 Parganas News)। তার পরেই তারা স্বীকার করে নেয় কন্যা সন্তান টিকে চার লক্ষ টাকার বিনিময়ে বিক্রি করার উদ্দেশ্যে হাবড়ায় নিয়ে এসেছিল তারা।

শুধু তাই নয় দীর্ঘদিন ধরে হৃদয়পুর এলাকার একটি আয়া সেন্টার এর সাথে যুক্ত ছিলেন বছর তিরিশের লাবনী দাস (North 24 Parganas News)। আগেও এই ধরনের কার্যকলাপ করেছে সে। সদ্যোজাতর সমস্ত চিকিৎসার খরচ এবং নার্সিং হোমের খরচও বহন করেছে লাবনী দাস বলে জানা যায়। এই ঘটনার সাথে আরও কারা কারা জড়িত তার তদন্ত শুরু করেছে হাবড়া থানার পুলিশ।

Rudra Narayan Roy

Published by:Samarpita Banerjee
First published:

Tags: Child Trafficking, Habra, North 24 Parganas